• নভেম্বর ৪, ২০২১
  • শীর্ষ খবর
  • 214
সিলেটে টিলা কাটার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

নিউজ ডেস্কঃ সিলেটের গোলাপগঞ্জে টিলা কাটার দায়ে দুই ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার বিকেল সাড়ে চারটার দিকে গোলাপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সুলতানার নেতৃত্বে গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণ ইউনিয়নের দত্তরাইল গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন পাপলু মিয়া ও কালাম আহমদ। তাঁরা দুজনই ওই গ্রামের বাসিন্দা। তবে আদালত পরিচালনার সময় তাৎক্ষণিকভাবে জরিমানার টাকা দিতে না পারায় মাটি কাটায় ব্যবহৃত ট্রাক জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ঢাকাদক্ষিণ ইউনিয়নের বিভিন্ন এলাকায় একটি অসাধু চক্র টিলার মাটি কেটে বিক্রি করছে—এমন অভিযোগে গতকাল বিকেলে উপজেলা প্রশাসনের উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ট্রাকচালক কালাম আহমদ ও মাটি কাটার কাজে থাকা পাপলু মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সুলতানা বলেন, অবৈধভাবে টিলার মাটি কাটায় জড়িত থাকার দায়ে দুজনকে জরিমানা করা হয়েছে। তবে তাঁরা তাৎক্ষণিকভাবে টাকা পরিশোধ করতে না পারায় তাঁদের ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়েছে। পরে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তাঁরা জরিমানার টাকা পরিশোধ করে ট্রাকটি নিয়ে গেছেন। জরিমানার আওতায় আসা দুজনকে সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে একই অভিযোগ পাওয়া গেলে অধিক জরিমানার পাশাপাশি কারাদণ্ড দেওয়া হবে বলে জানানো হয়েছে।