• নভেম্বর ৭, ২০২১
  • লিড নিউস
  • 331
২১ নভেম্বর থেকে সিলেটে টানা পরিবহন ধর্মঘটের হুমকি

নিউজ ডেস্কঃ সিলেটে আগামী ২১ নভেম্বর থেকে টানা ধর্মঘটের হুমকি দিয়েছেন সিলেট বিভাগের পরিবহন মালিক-শ্রমিকরা। নগরের চৌহাট্টা এলাকায় অবৈধ মাইক্রোস্ট্যান্ড উচ্ছেদকে কেন্দ্র করে পরিবহন শ্রমিক এবং সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় করা তিনটি মামলা প্রত্যাহারের দাবিতে এ হুমকি দেওয়া হয়েছে।

রোববার (৭ নভেম্বর) সন্ধ্যায় সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

আবু সরকার বলেন, ‘মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে আমরা আগামীকাল (সোমবার) সিলেটের বিভাগীয় কমিশনার ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর কাছে স্মারকলিপি দেবো। স্মারকলিপিতে আমরা মামলা প্রত্যাহারের আবেদন করবো। যদি এতেও কাজ না হয় তাহলে আগামী ২১ নভেম্বর থেকে বিভাগের সব ধরনের পরিবহন শ্রমিকরা কর্মবিরতি পালন করবেন।’

পরিবহন সংশ্লিষ্টরা জানান, গত ১৭ ফেব্রুয়ারি দুপুরে সিলেট নগরের চৌহাট্টা এলাকায় অবৈধ মাইক্রোবাসস্ট্যান্ড উচ্ছেদকালে পরিবহন শ্রমিক ও সিটি করপোরেশনের কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এসময় অর্ধশতাধিক যানবাহন ভাঙচুর করা হয়। তখন ঘটনাস্থল থেকে ফয়সল আহমদ ফাহাদ (৩৮) নামের একজনকে অস্ত্রসহ আটকও করেছিল পুলিশ।

পরদিন অবৈধ মাইক্রোস্ট্যান্ড উচ্ছেদকে কেন্দ্র করে পরিবহন শ্রমিক এবং সিসিকের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় তিনটি মামলা করা হয়। এসব মামলায় ২৮ জনসহ অজ্ঞাতপরিচয় আরও ৩০০ জনকে আসামি করা হয়।