• নভেম্বর ৮, ২০২১
  • লিড নিউস
  • 251
সিলেট বিমানবন্দরে সাড়ে তিন কোটি টাকার সোনাসহ যাত্রী আটক

নিউজ ডেস্কঃ সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় সাড়ে তিন কোটি টাকার সোনাসহ দুবাইফেরত যাত্রীকে আটক করেছে বিমানবন্দর কাস্টম। আটক ব্যক্তির নাম পরেন্দ্র দাস (৩৬)। তাঁর বাড়ি মৌলভীবাজারে।

আজ সোমবার সকাল নয়টার দিকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টমের এক অভিযানে সোনাসহ এক যাত্রীকে আটক করা হয়। কাস্টমের ডেপুটি কমিশনার মো. আল আমিন এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, উদ্ধার করা সোনার মধ্যে ৩৮টি বার ও ১ পিস সোনার চাকতি রয়েছে। মোট ওজন ছয় কেজির বেশি। বর্তমান বাজারদর অনুযায়ী উদ্ধার করা সোনার মূল্য প্রায় সাড়ে তিন কোটি টাকা।

বিমানবন্দর কাস্টম সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে আজ সকাল আটটার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের যাত্রীদের তল্লাশি শুরু করেন বিমানবন্দর কাস্টমস কর্মকর্তারা। সকাল নয়টার দিকে কাস্টমের গ্রিন চ্যানেল অতিক্রমকালে পরেন্দ্র দাসকে চ্যালেঞ্জ করে তাঁর দেহ তল্লাশি করে সোনার চাকতি পাওয়া যায়। এরপর তাঁর ব্যাগে লুকানো অবস্থায় দুটি কার্টনে ৩৮টি সোনার বার পাওয়া যায়।

এ ঘটনায় দুপুরে বিমানবন্দর কাস্টম সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানায়, সোনাসহ আটক পরেন্দ্র দাসের বাড়ি মৌলভীবাজারের নাজিরের গাঁওয়ের আটঘর গ্রামে। তিনি দুবাই থেকে দেশে ফেরেন। তাঁর বিরুদ্ধে মামলা হবে।