• ডিসেম্বর ১৪, ২০২১
  • শীর্ষ খবর
  • 318
সিলেটে বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ

নিউজ ডেস্কঃ একাত্তরে পরাজয় যখন অনিবার্য, তখন নতুন ষড়যন্ত্রে মেতে ওঠে পাকিস্তানি হানাদার বাহিনী। তারা বাংলাদেশকে মেধাশূন্য করতে একে একে হত্যা করে এই জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের। ১৬ই ডিসেম্বর বাংলাদেশের কাছে অসহায় আত্মসমর্পণের ঠিক আগে, ১৪ই ডিসেম্বর পাকিস্তানিরা বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করে।

জাতির সূর্যসন্তানদের হারানোর দিনটি বিনম্র শ্রদ্ধায় পালন করা হচ্ছে সিলেটে। আজ মঙ্গলবার সকাল থেকে সিলেট নগরীর চৌহাট্টাস্থ শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে চলছে শ্রদ্ধা নিবেদন।

সিলেট বিভাগীয় কমিশনার, ডিআইজি, সিলেট জেলা প্রশাসন, সিলেট সিটি করপোরেশন, সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, সিলেট জেলা ও মহানগর বিএনপি, সিলেট মহানগর পুলিশ কমিশনার, জেলা পুলিশ সুপার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা ও মহানগর ইউনিটসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করছে।

বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি পালন করা হচ্ছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটি, এমসি কলেজ, সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজে দিবসটি উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, কালো ব্যাজ ধারণ, আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

এদিকে, সাধারণ মানুষও ফুল নিয়ে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে হাজির হচ্ছেন। তারা বিনম্র চিত্তে স্মরণ করছেন শহীদ বুদ্ধিজীবীদের।