• ডিসেম্বর ১৬, ২০২১
  • শীর্ষ খবর
  • 221
পুষ্পে ভরা সিলেটের শহীদ মিনারের বেদি

নিউজ ডেস্কঃ আজ ১৬ই ডিসেম্বর। মহান বিজয়ের পঞ্চাশতম বছর পূর্ণ হয়েছে আজ বৃহস্পতিবার। দিনটি আনন্দে-উৎসবে উদযাপন করছেন সিলেটের মানুষ। বিজয়ের আনন্দে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করা হচ্ছে শ্রদ্ধাভরে।

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের বেদি তাই শ্রদ্ধার পুষ্পাঞ্জলিতে পরিপূর্ণ।

আজ বৃহস্পতিবার দিনের প্রথম প্রহরে শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে শহীদ মিনার বাস্তবায়ন পরিষদ। এরপর পর্যায়ক্রমে মুক্তিযোদ্ধা সংসদ, সিলেটের বিভাগীয় কমিশনার, সিলেট রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি), সিলেট সিটি করপোরেশন, সিটি মেয়র, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর বিএনপি, জাতীয় পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ, বাসদ, ওয়ার্কার্স পার্টি, সাম্যবাদী দল, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, যুবলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট, সিলেট চেম্বার অব কমার্সসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন শ্রদ্ধা নিবেদন করে।

শহীদ মিনারে সাধারণ মানুষের স্বতঃস্ফুর্ত উপস্থিতিও ছিল। সবার ফুলেল শ্রদ্ধায় ভরে ওঠে শহীদ মিনারের বেদি।

বিজয় দিবস উপলক্ষে শহীদ মিনারে সাংস্কৃতিক আয়োজনও রয়েছে।

এদিকে, সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠানেও বিজয় দিবস উদযাপন করা হচ্ছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, নর্থ-ইস্ট ইউনিভার্সিটি, এমসি কলেজ, সরকারি কলেজ, ইঞ্জিনিয়ারিং কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে স্বতন্ত্র কর্মসূচিতে বিজয় দিবস উদযাপন করা হচ্ছে।