• ডিসেম্বর ১৮, ২০২১
  • শীর্ষ খবর
  • 331
সিলেটে আ.লীগের আরও ৪ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

নিউজ ডেস্কঃ চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিলেটের আরও চার বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করলো আওয়ামী লীগ।

শনিবার (১৮ ডিসেম্বর) সিলেট জেলা আওয়ামী লীগ সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান তাদের বহিষ্কার করেন।

বহিষ্কৃতরা হলেন—সিলেটের বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ইউপির ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুতিউর রহমান তুতা, উপজেলার মাথিউরা ইউপিতে বিদ্রোহী প্রার্থী ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ময়নুল ইসলাম বাবুল, উপজেলার তিলপাড়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বিবেকানন্দ দাস এবং লাউতা ইউপিতে বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ সমর্থক মোহাম্মদ গৌছ উদ্দিন।

বহিষ্কারাদেশে বলা হয়, দুটি ইউনিয়ন থেকে এই প্রার্থীরা দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে নির্বাচনে প্রার্থী হওয়ায় গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১ উপধারা অনুযায়ী শৃঙ্খলা ভঙ্গের অপরাধে তাদের নিজ পদ ও দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হলো। এছাড়া তাদের স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্তের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) আরো দুজন বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়। বহিষ্কৃতরা হলেন—সিলেটের গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ও স্থানীয় লক্ষ্মীপাশা ইউনিয়নে নৌকার বিদ্রোহী প্রার্থী মাতাব উদ্দিন জেবুল। অপরজন হলেন উপজেলার শরীফগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি নৌকার বিদ্রোহী প্রার্থী এম কবির উদ্দিন।

চতুর্থ ধাপে দেশের ৮৪০ ইউনিয়ন পরিষদে নির্বাচনের তফসিল গত ১০ নভেম্বর ঘোষণা করে নির্বাচন কমিশন। এরমধ্যে সিলেট বিভাগের চার জেলায় ৯টি উপজেলায় ৮২টি ইউনিয়নে ২৬ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ধাপে সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার ১১ ইউনিয়নের ১০টিতে এবং বিয়ানীবাজার উপজেলার ১০টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ ডিসেম্বর। একই দিনে সুনামগঞ্জের জগন্নাথপুর, দিরাই, বিশ্বম্ভরপুরের ২১টিতে, মৌলভীবাজার সদর ও রাজনগর উপজেলায় ২০টি এবং হবিগঞ্জের লাখাই ও বানিয়াচংয়ে ২০টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়ন হলো—গোলাপগঞ্জ সদর, বাঘা, ফুলবাড়ী, লক্ষ্মীপাশা, ঢাকা দক্ষিণ, লক্ষণাবন্দ, ভাদেশ্বর, পশ্চিম আমুড়া, উত্তর বাদেপাশা, শরীফগঞ্জ ইউনিয়ন। জেলার বিয়ানীবাজার উপজেলার ১০টির মধ্যে রয়েছে আলীনগর, চারখাই, দুবাগ, শেওলা, কুড়ারবাজার, মাতিউরা, তিলপাড়া, মুল্লাপুর, মুড়িয়া, লাউতা ইউনিয়ন পরিষদ।