• ডিসেম্বর ২৩, ২০২১
  • রাজনীতি
  • 291
বর্বরোচিত হামলার জবাব রাজপথেই দেয়া হবে :  জালালী পংকি

নিউজ ডেস্কঃ গতকাল হবিগঞ্জ বি.এন.পি-র সমাবেশে সরকারী পেটোয়া বাহিনীর নির্বিচারে গুলি বর্ষণ করে অসংখ্য নেতা-কর্মীদের আহত করার প্রতিবাদে সিলেট মহানগর বি.এন.পি-র উদ্যোগে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার (২৩ শে ডিসেম্বর ২০২১ইং) বিকেল ৩ ঘটিকায় মিছিলটি নগরীর রিকাবিবাজার এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বন্দরবাজার কোর্ট পয়েন্টে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে সমাপ্ত হয়।

সিলেট মহানগর বিএনপি-র সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী‘র পরিচালনায় সভাপতির বক্তব্যে সিলেট মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকী বলেন, হবিগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে বিএনপি নেতাকর্মীদের উপর পুলিশী হামলা ও গুলিবর্ষণ বর্বরোচিত ও ন্যক্কারজনক। হত্যা, নির্যাতন দমন-পীড়ন করে জনগণের দাবি ও আন্দোলন দমন করা যাবে না। সরকার পরিকল্পিতভাবে বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতন করছে। এ সরকারের প্রতি জনগণের কোনো আস্থা নেই। আওয়ামী লীগ যত দিন ক্ষমতায় থাকবে, তত দিন এ দেশে গণতন্ত্র কায়েম হবে না। তারা পুলিশকে বানিয়েছে আজ সরকারি সন্ত্রাসী কার্যক্রমের হাতিয়ার। এ জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এ সরকারের বিরুদ্ধে সংগ্রাম চালিয়ে যেতে হবে, এবং রাজপথেই আন্দোলনের মধ্য দিয়ে দেশনেত্রীকে মুক্ত করে এ সরকারের পতন ঘটানো হবে।

সমাবেশে আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহনগর বি.এন.পি-র যুগ্ম-আহ্বায়ক ইমদাদ হোসেন চৌধুরী, যুগ্ম-আহ্বায়ক নজিবুর রহমান নজিব, মহানগর বি.এন.পি-র সদস্যবৃন্দের মধ্যে মাহবু্ব কাদির শাহী, আকতার রশিদ চৌধুরী, আফজাল উদ্দিন, শামীম মজুমদার, মাহবুব চৌধুরী, সৈয়দ সাফেক মাহবুব । অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে স্বেচ্ছাসেবক দল জেলা আহ্বায়ক আব্দুল আহাদ খান জামাল, মহানগর শ্রমিকদল আহ্বায়ক ইউনুস মিয়া, মহানগর স্বেচ্ছাসেবক দল আহ্বায়ক আব্দুল ওয়াহিদ সোহেল, জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদ, জেলা ছাত্রদল সভাপতি আলতাফ হোসেন সুমন, শ্রমিকদল সাধারণ সম্পাদক লিটন চৌধুরী, মহানগর ছাত্রদল সাংগঠনিক সম্পাদক রুবেল ইসলাম প্রমুখ।