• ডিসেম্বর ২৩, ২০২১
  • লিড নিউস
  • 231
সিলেটে বিদ্যুৎ প্রকৌশলীকে যুবলীগ নেতার হুমকি

নিউজ ডেস্কঃ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) সিলেট বিতরণ অঞ্চলের এক নির্বাহী প্রকৌশলীকে জেলা ও মহানগর ছাত্রলীগের দুই নেতার উপস্থিতিতে এক যুবলীগ নেতার হুমকি প্রদানের অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে সিলেট কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শামস-ই আরেফিন।

জিডিতে তিনি উল্লেখ করেন, গত মঙ্গলবার (২১ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টার দিকে শামস-ই আরেফিনের সঙ্গে নগরীর বাগবাড়িস্থ তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাতে যান সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ ও মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম আহমদ এবং অজ্ঞাত আরও একজন। তাদের প্রবেশের ১০ মিনিট পর নগরীর উত্তর বাগবাড়ি এলাকার যুবলীগ নেতা পরিচয় দিয়ে মো. শামীম আহমদ নামে একজন প্রকৌশলীর কক্ষে ঢুকে পড়েন।

সবার সঙ্গে কথার একপর্যায়ে কথিত যুবলীগ নেতা শামীম আহমদ বিদ্যুৎ বিভাগের বিভিন্ন কাজের টেন্ডার সংক্রান্ত গোপনীয় কাগজপত্র দেখতে চান। বিউবো-২ এর নির্বাহী প্রকৌশলী শামস-ই আরেফিন এসব দেখাতে অসম্মতি জানালে শামীম আহমদ তাঁকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং অফিসের বাইরে তাকে দেখে নেওয়ার হুমকি প্রদান করেন।

এ অবস্থায় জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কিত আছেন উল্লেখ করে কোতোয়ালি থানায় বুধবার (২২ ডিসেম্বর) একটি সাধারণ ডায়েরি (নং- ২১৯৩) করেন শামস-ই আরেফিন। এছাড়াও দাপ্তরিক কাজে বাধাগ্রস্ত হচ্ছেন বলে তিনি জিডিতে উল্লেখ করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

এ বিষয়ে জানতে শামস-ই আরেফিনের অফিসিয়াল মুঠোফোনে কল দিলে সেটি বন্ধ পাওয়া যায়।

সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বিকেলে বলেন, অভিযুক্ত শামীম আহমদের বাসা নগরীর বাগবাড়ি এলাকায়। তিনি আগে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। এখন নিজেকে যুবলীগ নেতা পরিচয় দিয়ে বেড়ান। তার বিরুদ্ধে আগেও চাঁদাবাজির অভিযোগ ছিলো। তদন্তসাপেক্ষে শামীমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।