• জানুয়ারি ১০, ২০২২
  • লিড নিউস
  • 230
সিলেটে বেড়েছে করোনা শনাক্তের হার

নিউজ ডেস্কঃ সিলেটে করোনা শনাক্তের হার ঊর্ধ্বমুখী। বিশেষ করে, চলতি মাস থেকে দৈনিক করোনা শনাক্তের হার বৃদ্ধি পাচ্ছে। এর মধ্যে গত বুধবার দুই মাস পর সর্বোচ্চ ৩ দশমিক ১৪ শতাংশ শনাক্ত হয়েছিল।

এর মধ্যে গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৬৬৭ জনের নমুনা পরীক্ষায় ৩২ জনের করোনা শনাক্ত হয়, শনাক্তের হার ৪ দশমিক ৮০।

আজ পর্যন্ত বিভাগে মোট করোনা শনাক্ত হয়েছে ৫৫ হাজার ২৩৯ জনের। করোনায় আক্রান্ত হয়ে বিভাগে মারা গেছেন ১ হাজার ১৮৩ জন। আজ দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনার দৈনিক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

সিলেট স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২৮ অক্টোবরের পর থেকে করোনা সংক্রমণ ১ শতাংশের নিচে অবস্থান করছিল। এর মধ্যে ৬, ১১, ১৪, ১৯ ও ২৬ ডিসেম্বর করোনা শনাক্তের হার ছিল শূন্য। পরবর্তী সময়ে ২৯ ডিসেম্বর করোনা শনাক্ত ১ শতাংশ অতিক্রম করে। গত ২৪ ঘণ্টায় ৬৬৭ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে, শনাক্তের হার ৪ দশমিক ৮০। তবে ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগে চিকিৎসাধীন ছিলেন ১১ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় শনাক্তের হার বৃদ্ধি প্রসঙ্গে বলেন, বহির্বিশ্বে করোনার সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি দেশেও সংক্রমণ কিছুটা বেড়েছে। করোনা সংক্রমণ ঠেকাতে সবাইকে সচেতন হতে হবে। ঘর থেকে বের হলে সবাইকে স্বাস্থ্যবিধি অনুসরণসহ মাস্ক ব্যবহার করার আহ্বান জানান তিনি।