• জুলাই ৩১, ২০২২
  • শীর্ষ খবর
  • 173
সিলেটে পিকআপ ভ্যানভর্তি মাধ্যমিকের বই উদ্ধারের ঘটনায় মামলা, গ্রেপ্তার ২

নিউজ ডেস্কঃ সিলেটের কাজিরবাজারে পিকআপ ভ্যানভর্তি মাধ্যমিকের বই উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে। সিলেটের কোতোয়ালি থানার লামাবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) রাশেদ ফজল বাদী হয়ে ৫ হাজার ৬০০টি বই চুরির অভিযোগ এনে গতকাল শনিবার রাতে থানায় মামলা করেন। মামলায় দুজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ।

মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে গোয়াইনঘাট উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের নৈশপ্রহরী শাহাব উদ্দিন এবং বইগুলো কিনে কাজিরবাজারে বিক্রি করতে আসা আনোয়ার মিয়াকে। ওই মামলায় বই পরিবহনে ব্যবহৃত পিকআপটি জব্দ দেখানো হয়েছে।

গতকাল সকাল সাড়ে ১০টার দিকে কোতোয়ালি থানা-পুলিশ কাজিরবাজারে পিকআপ ভ্যানভর্তি মাধ্যমিকের বই বিক্রির জন্য নিয়ে আসার খবর পেয়ে অভিযান চালায়। এ সময় পিকআপের চালক ও আনোয়ার মিয়া নামের একজনকে আটক করা হয়। প্রাথমিক তদন্তে বইগুলো গোয়াইনঘাট উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় থেকে বিক্রির জন্য নিয়ে আসা হয়েছে বলে পুলিশ জানতে পারে। পরে পুলিশ বইগুলো জব্দ করে।

গোয়াইনঘাট উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের অ্যাকাডেমিক সুপারভাইজার শ্যামল কুমার রায় বলেন, নৈশপ্রহরী শাহাব উদ্দিন গোডাউনে থাকা কিছু বই সবার অগোচরে বিক্রি করেছেন। বইগুলো বন্যার পানিতে ভেজা ছিল। এ ঘটনায় জেলা শিক্ষা কার্যালয় থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ওসি মোহাম্মদ আলী মাহমুদ বলেন, পুলিশ বাদী হয়ে পিকআপ ভ্যানভর্তি সরকারি বই উদ্ধারের ঘটনায় চুরির মামলা করেছে। ওই পিকআপে ৫ হাজার ৬০০টি বই ছিল। প্রাথমিক তদন্তে পিকআপের চালক জড়িত ছিলেন না বলে নিশ্চিত হওয়া গেছে। এ জন্য তাঁকে মামলার আসামি করা হয়নি। গ্রেপ্তার দুজনকে আজ রোববার আদালতে পাঠানো হবে। এ ঘটনায় আর কারও সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাঁদেরও আইনের আওতায় আনা হবে।