• নভেম্বর ৪, ২০২২
  • শীর্ষ খবর
  • 258
মাটি কাটা নিয়ে বিরোধ, সংঘর্ষে নিহত ১

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের লাখাই উপজেলায় মাটি কাটা নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষ চলাকালে ইসহাক মিয়া (৭০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
এতে আহত হয়েছেন আরও কয়েকজন।

শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে উপজেলার বামৈ ইউনিয়নের বামৈ পূর্বগ্রামে এ ঘটনা ঘটে। মৃত ইসহাক মিয়া ওই গ্রামেরই বাসিন্দা।

স্থানীয়রা জানান, গ্রামটির একটি সড়কে মাটি কাটাকে কেন্দ্র করে কয়েকদিন আগে গোলাপ মিয়া ও শের আলীর লোকদের মধ্যে ঝগড়া হয়। এ বিরোধ মিমাংসায় সামাজিক বিচারের প্রক্রিয়া চলছিল। কিন্তু শুক্রবার দু’পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়লে বেশ কয়েকজন আহত হন। খবর পেয়ে লাখাই থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

এরপর ইসহাক মিয়াকে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বাকী আহতদের হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা দেওয়া হচ্ছে।

লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. অর্চনা সূত্রধর বলেন, ইসহাক মিয়াকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। তার থুতনিতে একটি আঘাত রয়েছে। তবে কি কারণে তিনি মারা গেছেন তা এখনই বলা যাচ্ছে না।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়া বলেন, রাস্তায় মাটি কাটার বিরোধ নিয়ে এ সংঘর্ষ হয়। ইসহাক মিয়া কোনো পক্ষের না। তিনি সংঘর্ষের কথা শুনে বের হয়ে থুতনিতে আঘাত পেয়েছিলেন। মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে।