• নভেম্বর ১৭, ২০২২
  • শীর্ষ খবর
  • 284
প্রশাসন কর্তৃক বাস চলাচলে বাঁধা দেয়ার প্রতিবাদে হবিগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক
হবিগঞ্জ প্রতিনিধিঃ প্রশাসন কর্তৃক বাস চলাচলে বাঁধা দেয়ার প্রতিবাদে হবিগঞ্জ জেলায় শুক্রবার (১৮ নভেম্বর) থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে।
বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বেলা ১টায় হবিগঞ্জ পৌর বাস টার্মিনালের মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে পরিবহন ধর্মঘটের ঘোষণা দেয়া হয়।
এসময় হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সভাপতি ফজলুর রহমান বলেন, সিলেটের গণসমাবেশের জন্য আমরা ধর্মঘট ডাকিনি। নবীগঞ্জের সালামতপুর বাসস্ট্যান্ড থেকে আমাদের কয়েকটি বাস আজ বৃহস্পতিবার ফিরিয়ে দেয়ার প্রতিবাদে আমরা মালিক-শ্রমিক মিলে এই সিদ্ধান্ত নিয়েছি। দীর্ঘদিন ধরে নবীগঞ্জের প্রশাসন ও ও পৌরসভা আমাদের বাস-মিনিবাস চলাচলে বাঁধা দেয়া হচ্ছিল। তাই আমরা আরো আগে থেকে ধর্মঘট ডাকার সিদ্ধান্ত হয়েছিল।
সংবাদ সম্মেলনে বক্তব্য দেন, হবিগঞ্জ জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সজীব আলী, হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায়, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু প্রমুখ।
হবিগঞ্জ জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সজীব আলী বলেন, একের পর হবিগঞ্জের লোকাল রুটগুলোতে বাস চলাচল বন্ধ হয়ে যাচ্ছে। এতে শ্রমিক ও মালিকদের রুটি রুজি বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। নবীগঞ্জের সালামতপুর বাসস্ট্যান্ডে আমাদের গাড়ি ঢুকতে দেয়া হচ্ছে না। অথচ অবৈধ যানবাহনগুলো ঠিকই চলাচল করতে দেয়া হচ্ছে। এর প্রতিবাদেই আমরা মালিক-শ্রমিকরা মিলে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছি।