• ডিসেম্বর ৫, ২০২২
  • শীর্ষ খবর
  • 128
তেমুখী থেকে বিপুল পরিমাণ ভারতীয় তৈরি চকলেট উদ্ধার, গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক: সিলেটে ভারতীয় চকলেটসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গোয়েন্দা সূত্রে খবর পেয়ে রোববার রাত আড়াইটার দিকে জালালাবাদ থানার তেমুখী এলাকা থেকে এই তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকালে তাদের কাছ থেকে ৬ হাজার ৪৮ পিস ভারতীয় তৈরি চকলেট উদ্ধার করা হয়।  সোমবার (৫ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সিলেট মহানগর পুলিশ।

পুলিশ জানায়, রোববার দিবাগত রাত আড়াইটার দিকে নিজস্ব সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে জালালাবাদ থানাপুলিশ তেমুখী এলাকায় অভিযান চালায়। এসময় স্থানীয় আব্দুস সালামের বাড়ি সামনে রাস্তায় দাঁড়িয়ে থাকা একটি সিএনজিচালিত অটোরিকশা তল্লাশি চালিয়ে এসব ভারতীয় চকলেট জব্দ করে। জব্দকৃত চকলেটের মধ্যে অর্ধেক ছিলো কাগজের বাক্সে এবং বাকি অর্ধেক রঙ্গিন পলিথিনে মোড়ানো ছিলো। এসবের আনুমানিক বাজার মূল্য সাড়ে ৬৭ হাজার টাকা। অভিযানকালে তিনজন দৌঁড়ে পালানোর চেষ্টা করলে পুলিশ তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- শরিয়তপুর জেলার নড়িয়া থানার নৈমুতারকান্দি গ্রামের মৃত আব্দুল কাদিরের ছেলে মো. রতন মিয়া (৩৫), হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার মিঠাপুর গ্রামের মুক্তার মিয়ার ছেলে শেবুল আহমদ (৩২) ও সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার তেঘরিয়া গ্রামের মৃত সিদ্দিক মিয়ার ছেলে শাকিব (২২)।

বিষয়টি জালালাবাদ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত), চার্জ অফিসার মো. আবু খালেদ মামুন নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে পুলিশকে এ তিনজন জানান- শনিবার (৪ ডিসেম্বর) এসব চকলেট ভারত হতে সিলেট জেলার জৈন্তাপুর থানাধীন জাফলং সীমান্ত দিয়ে সরকারের শুল্ক কর ফাঁকি দিয়ে চোরাইপথে বিক্রয়ের উদ্দেশ্যে নিয়ে আসা হয়। পরবর্তীতে এই সংক্রান্তে এসআই(নিঃ) মো. আসাদুজ্জামান আটককৃত তিনজন আসামীর বিরুদ্ধে থানায় এজাহার দায়ের করলে জালালাবাদ থানার মামলা নং-০৪, তাং-০৫/১২/২০২২খ্রিঃ, ধারা-১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫ ই/২৫ উ রুজু করা হয়।