• ডিসেম্বর ৮, ২০২২
  • শীর্ষ খবর
  • 203
সিলেট থেকে ঢাকাগামী বাসে যাত্রী কম

নিউজ ডেস্কঃ বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সিলেট থেকে ঢাকাগামী যাত্রীর সংখ্যা কমেছে। সিলেটের দক্ষিণ সুরমার কেন্দ্রীয় বাস টার্মিনালে ঢাকাগামী বাস থাকলেও যাত্রীসংখ্যা কম। পরিবহনচালক, সহকারী ও মালিক সংগঠনের নেতারাও যাত্রী কম থাকার বিষয়টি বলেছেন।

আজ বৃহস্পতিবার সকালে দক্ষিণ সুরমার কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনালে দেখা গেছে, সিলেট থেকে হবিগঞ্জগামী বাসগুলোর টিকিট কাউন্টার এবং বাসে যাত্রী থাকলেও ঢাকাগামী বাস এবং কাউন্টারগুলোয় যাত্রী কম। দু-একজন যাত্রীকে বাইরে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। জেলার ভেতরে এবং মৌলভীবাজার ও হবিগঞ্জগামী বাসগুলো চলছে স্বাভাবিক যাত্রী নিয়ে।

পরিবহন শ্রমিক ও চালকদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিএনপির সমাবেশ শনিবার। সমাবেশের আগে শুনেছিলেন ঢাকার সঙ্গে বাস চলাচল বন্ধ থাকবে। তবে এমন কোনো নির্দেশনা আসেনি। নির্দেশনা না এলেও যাত্রী নেই বললেই চলে। সাধারণ দিনে ঢাকায় যাতায়াত করা যাত্রীর তুলনায় আজ অর্ধেকের বেশি যাত্রী কমেছে।

ঢাকাগামী একটি পরিবহনে চালকের সহকারী হিসেবে কাজ করেন ফজলু মিয়া। তিনি বলেন, ‘যে যাত্রী পাচ্ছি সেটিতে বাসের খরচ জোগাতেই কষ্ট হবে।’ ঢাকায় বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় অনেকে ভয়ে ঢাকায় যাচ্ছেন না বলে মন্তব্য করেন তিনি।

ঢাকাগামী শ্যামলী পরিবহনের কাউন্টারে গিয়ে ফাঁকা দেখা গেছে। কাউন্টারের বাইরে থাকা রাশেদ মিয়া নামের এক যাত্রী বলেন, ব্যবসায়িক কাজে তিনি সিলেটে এসেছিলেন। তিনি শুনেছেন ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে মারামারি হয়েছে। এ সময়ে ঢাকায় যেতে কিছুটা সংকোচ লাগছে। তবে পরিবারের সদস্যরা ঢাকায় থাকায় তাঁকে যেতেই হচ্ছে।

সিলেট কদমতলী টার্মিনালের গ্রীন লাইন পরিবহনের কাউন্টারে থাকা কর্মকর্তা আল-আমিন জানান, সিলেট থেকে পরিবহনটির বাসগুলো ছেড়ে যাচ্ছে। কোনো সমস্যা হচ্ছে না। তবে অন্যান্য দিনের তুলনায় যাত্রী কিছুটা কম মনে হচ্ছে।

সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহ মো. জিয়াউল কবির বলেন, এমনটি সপ্তাহের শেষ দিন হওয়ায় ঢাকাগামী যাত্রী কম। সাধারণত বৃহস্পতিবার ঢাকার দিক থেকে বেশির ভাগ যাত্রী সিলেটে আসেন। সিলেট থেকে রোববার থেকে বুধবার পর্যন্ত যাত্রীরা ঢাকায় বেশি যান।

এদিকে সিলেট রেলস্টেশনে যাত্রীসংখ্যা স্বাভাবিক আছে বলে জানিয়েছেন সিলেট রেলস্টেশনের ব্যবস্থাপক নুরুল ইসলাম। তিনি বলেন, আজ সকালে নির্দিষ্ট সময়েই সিলেট থেকে ঢাকা ও চট্টগ্রামগামী ট্রেন ছেড়ে গেছে।