• জানুয়ারি ১২, ২০২৩
  • শীর্ষ খবর
  • 214
বিস্ফোরক সরঞ্জাম উদ্ধার: জগন্নাথপুরের আফজালকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ

নিউজ ডেস্ক: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের একটি গ্রামে অভিযান চালিয়ে বিস্ফোরক তৈরির বিভিন্ন সরঞ্জাম, বিস্ফোরক পাউডার ও ইলেকট্রনিক ডিভাইস উদ্ধারের ঘটনায় করা মামলার প্রধান আসামি আফজাল হোসেনকে (৩০) ১০ দিনের রিমান্ডে পেতে আবেদন করেছে পুলিশ।

তবে এই আবেদনের বিষয়ে কোনো আদেশ না দিয়ে আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার তাকে আদালতে তোলা হয়েছিল।

মামলার তদন্তকারী কর্মকর্তা জগন্নাথপুর থানার পরিদর্শক তদন্ত সুশংকর পাল বলেন, আজ আফজাল হোসেনকে সুনামগঞ্জের আমলি আদালতে তুলে ১০ দিনের রিমান্ডে নেওয়ার জন্য আবেদন করে পুলিশ। আবেদনের ওপর শুনানি হলেও আদালত রিমান্ড বিষয়ে তাৎক্ষণিক কোনো আদেশ দেননি। আসামিকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন এবং রিমান্ডের বিষয়ে পরে আদেশ দেওয়া হবে বলে জানান।

জগন্নাথপুর থানার পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, আশারকান্দি ইউনিয়নের দিঘলবাক আটঘর গ্রামের আফজাল হোসেনের বিরুদ্ধে ফৌজদারি মামলার সমন নিয়ে গত শুক্রবার জগন্নাথপুর থানা–পুলিশের একটি দল তার বাড়িতে যায়। আফজাল তখন পুলিশকে তার ঘরে ঢুকতে বাধা দেন। এ সময় পুলিশ ওই বাড়িতে বিপুল পরিমাণ ইলেকট্রনিকস ডিবাইস, সাদা পাউডার, সার্কিট দেখতে পায়। এরপর থেকে বাড়িটি নজরদারিতে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এর মধ্যে গত রোববার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আফজালের বাড়িতে অভিযান চালিয়ে বিস্ফোরক তৈরির সরঞ্জাম, বিস্ফোরক পাউডার ও বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করে।

এ ঘটনায় জগন্নাথপুর থানার উপ পরিদর্শক জিয়া উদ্দিন বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা করেন। ওই রাতে আফজালের বাবা আখলাকুর রহমান ও ভাই আমজাদুর রহমানকে গ্রেপ্তার করা হয়। আর গতকাল মঙ্গলবার কাকুরা গ্রাম থেকে আফজালকে গ্রেপ্তার করে।