• এপ্রিল ২৩, ২০২৩
  • লিড নিউস
  • 265
সুনামগঞ্জে ধান কাটতে গিয়ে বজ্রপাতে ৬ কৃষকের মৃত্যু

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জে তিন উপজেলায় হাওরে ধান কাটার সময় বজ্রপাতে ছয়জনের প্রাণ গেছে। নিহতদের মধ্যে তিনজন ছাতক, দুজন দোয়ারাবাজার ও একজন তাহিরপুর উপজেলার বাসিন্দা।

রবিবার (২৩ এপ্রিল) বেলা ১১টার দিকে জেলার বিভিন্ন হাওরে এই হতাহতের ঘটনা ঘটে। পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, বেলা ১১টার দিকে হঠাৎ করেই ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রসহ বৃষ্টি শুরু হয়। আকস্মিক বজ্রপাতে হাওরে ধান কাটার সময় পৃথক স্থানে তারা মারা যান।

এই ঘটনায় আহত হয়েছেন আরও দুজন।

নিহতদের মধ্যে রয়েছেন ছাতক উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের পশ্চিম দেবেরগাঁও গ্রামের মহিম মিয়া (১৮), পশ্চিম বড়কাপন গ্রামের আরশ আলী (৫৮), চরমহল্লা ইউনিয়নের চরদুর্লব গ্রামের আবদুস সামাদ (২৫)।

আরও রয়েছেন দোয়ারাবাজার উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের রনভূমি গ্রামের তারা মিয়া (৩০) ও ফতেপুর গ্রামের মিলন মিয়া (১৪) এবং তাহিরপুর উপজেলার বড়দল দক্ষিণ ইউনিয়নের কুকুরকান্দি গ্রামের রমজান আলী (১৬)।

একই সময়ে বজ্রপাতে তাহিরপুরে মুকিদ মিয়া (২৫) ও দোয়ারাবাজারে নিজাম উদ্দিন (৩০) নামের দুজন আহত হয়েছেন। নিজাম উদ্দিনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

দোয়ারাবাজার থানার ডিউটি অফিসার নূর আহমেদ, তাহিরপুর থানার ওসি সৈয়দ ইফতেখার হোসেন ও ছাতক থানার ওসি খান মোহাম্মদ মাইনুল জাকির হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন