• জুন ১৫, ২০২৩
  • লিড নিউস
  • 247
সোনাতলায় সংঘর্ষের ঘটনায় ৬০০ জনকে আসামী করে মামলা

নিউজ ডেস্কঃ সিলেট সদর উপজেলার বাদাঘাটের সোনাতলা এলাকায় সড়কের পানি নিষ্কাশনের জন্য রাস্তা কাটাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ঘটনায় মামালা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম রুকন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার রাতে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের হয়েছে। মামলায় ৬০০ জনকে আসামী করা হয়েছে। এখনও পর্যন্ত কাওকে গ্রেফতার করা হয়নি। সংঘর্ষ চলাকালে আহত চার পুলিশ সদস্য চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে স্থানীয় একটি সূত্র জানিয়েছে, এ ঘটনায় মইয়ারচড়, নয়া খুররমখলা, নাজিরেরগাঁও, শিমুলতলা ও সোনাতলা এলাকায় উত্তেজনা বিরাজ করছে। বিষয়টি স্থানীয়ভাবে বিষয়টি নিষ্পত্তি করার উদ্যোগ গ্রহন করা হলেও শেষ পর্যন্ত দুইপক্ষই এতে সম্মত হননি।

এর আগে বুধবার (১৪ জুন) সদর উপজেলার সোনাতলা এলাকায় সড়কের পানি নিষ্কাশনের জন্য সকালে জলাবদ্ধতা দ্রুত নিরসনের দাবিতে সিসিকের বর্ধিত ৩৯ নং ওয়ার্ডের মইয়ারচর, নয়া কুরুমকলা, নাজিরেরগাঁও এবং শিমুলতলার বাসিন্দারা কুমারগাঁও-বাদাঘাট সড়ক অবরোধ করেন। অবরোধকারীরা সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন। পরে একটি রাস্তা কাটাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছেন। প্রায় ২ ঘন্টা পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ বলেন, সংঘর্ষ থামাতে ১৪৪টি রাবার বুলেট এবং ১৪টি কাঁদানে গ্যাসের শেল ছোড়া হয়েছে।