• জুন ২০, ২০২৩
  • শীর্ষ খবর
  • 79
সিলেটে ভোটের দিনও বৃষ্টির শঙ্কা

নিউজ ডেস্ক:গত কয়েকদিন ধরেই বৃষ্টি হচ্ছে সিলেটে। দেখা দিয়েছে বন্যার শঙ্কাও। বৃষ্টিতে জলাবদ্ধতায় কয়েকটি ভোটকেন্দ্রেও পানি উঠে গেছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে বুধবার ভোটের দিনও বৃষ্টি হতে পারে সিলেটে।

আগের কয়েকদিনের তুলনায় মঙ্গলবার বৃষ্টি কিছুটা কমলেও দিনভর থেমে থেমে বৃষ্টি হয়েছে। সিলেট আবহাওয়া অফিসের হিসেব অনুযায়ী, মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ২৩.৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আর ১২টা থেকে বেলা ৩ টা পর্যন্ত হয়েছে ১৯ মিলিমিটার।

সিলেটের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজিব হোসাইন জানিয়েছেন, বুধবারও বৃষ্টির শঙ্কা রয়েছে সিলেটে। দিনভর মুষলধারে বৃষ্টি হতে পারে।

এদিকে বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি কম হতে পারে বলে ধারণা করছেন সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের। তিনি মঙ্গলবার দুপুরে বলেন, বৃষ্টির কারণে ভোটে কিছুটা প্রভাব পড়তে পারে। বৃষ্টির মধ্যে ভোটার কেমন আসবেন এখনই বলা যাচ্ছে না। আবহাওয়া পরিস্থিতির উন্নতি হলে ভোটারেরা আসবেন। মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা ভোটারদের কেন্দ্রে নিয়ে আসবেন।

তিনি বলেন, ভোটের জন্য সব কেন্দ্র প্রস্তুত রয়েছে। চার-পাঁচটা কেন্দ্রের মাঠে পানি উঠেছে। ওসব কেন্দ্রে পানি নিষ্কাশনের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার পঞ্চমবারের মতো সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনের মোট ভোটার ১৯০টি। আর ভোটার সংখ্যা ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। এবারই প্রথমবারের মতো সিলেটে ইভিএমে মোট হচ্ছে। আর নগরের নতুন ১৫ টি ওয়ার্ডেও এবার প্রথম নির্বাচন। নতুন ওয়ার্ডগুলো মিলিয়ে এবার ওয়ার্ড সংখ্যা ৪২টি। এবার ভোটার বেড়ে প্রায় ১ লাখ ৬০ হাজার। সর্বশেষ ২০১৮ সালের সিটি নির্বাচনে ভোট পড়েছিল ৬২ শতাংশ।