• জুলাই ২৫, ২০২৩
  • মৌলভীবাজার
  • 198
আ. লীগের প্রেম-ভালোবাসার জোটে নেই জাপা: মৌলভীবাজারে চুন্নু

মৌলভীবাজার প্রতিনিধিঃ আওয়ামী লীগের সঙ্গে এখন আর প্রেম ভালোবাসার জোটে নেই জাতীয় পার্টি (জাপা)। এমনটাই মন্তব্য করেছেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

তিনি বলেছেন, আমরা আওয়ামী লীগ-বিএনপি কারো সঙ্গেই আর যেতে রাজি না। তারা ৩৩ বছর ক্ষমতা চালিয়ে কোন পদ্ধতিতে দেশের জাতীয় নির্বাচন হবে, এখনো সে সিদ্ধান্তও নিতে পারেনি।

সোমবার (২৪ জুলাই) বিকেলে মৌলভীবাজার শহরের পৌর জনমিলন কেন্দ্রে এক দলীয় অনুষ্ঠানে জাপা মহাসচিব এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপির এক দফা হলো ক্ষমতায় যাওয়া। আর আওয়ামী লীগের এক দফা হলো ক্ষমতা ধরে রেখে লুটেপুটে খাওয়া। একদল উপোষ, আর অন্য দল খেয়ে খেয়ে পেট ফুলিয়েছে।

আওয়ামী লীগ হাজার হাজার কোটি টাকা লুট করেছে উল্লেখ করে তিনি বলেন, তারা (আওয়ামী লীগ) এসব টাকা তারা বিদেশে পাচার করেছে। বিদ্যুতের নামে তারা হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে। আর আওয়ামীলীগ বিদ্যুতের জন্য হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে।

আওয়ামী লীগের সমালোচনা করে চুন্নু বলেন, এই সরকারের আমলে টাকা ছাড়া কোনো কাজ হয় না। ঘুষের রেটও এখন বাড়তি। তারা ব্যাংক লুট করেছে, প্রশাসনকে রাজনীতিকরণ ও দলীয়করণ করেছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে কোনো ঘোষণা নেই। প্রতিটি ঘরের শিক্ষিত তরুণরা এখন বেকার। তাদের কোনো কর্মসংস্থান নেই। যে শিক্ষায় কর্মসংস্থান হয় না, সে শিক্ষা ব্যবস্থা পরিবর্তনের বিষয়ে কেউ কথা বলে না।

জাতীয় পার্টি ৩০০ আসনে নির্বাচন করতে চায় জানিয়ে এই নেতা বলেন, আমরা ৩০০ আসনে নির্বাচন করতে চাই। সেজন্য যোগ্য প্রার্থী ও কর্মী চাই। যারা কি না লাঙ্গল প্রতীক নিয়ে নৌকা ও ধানের শীষের সঙ্গে লড়ে বিজয় ছিনিয়ে আনতে পারবেন। এরজন্য নেতাকর্মীদের মাঠে সক্রিয়ভাবে কাজ করতে হবে।

এসময় বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব এটিইউ তাজ রহমান, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ আতিকুর রহমান আতিক, প্রেসিডিয়াম সদস্য জহিরুল ইসলাম জহির, চেয়ারম্যানের উপদেষ্টা সাবেক হুইপ মো. সেলিম উদ্দিন, ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য এমএ মুনিম চৌধুরী বাবু, ছাত্রনেতা মিজানুর রব।