• আগস্ট ৮, ২০২৩
  • শীর্ষ খবর
  • 72
সিলেটে ২ হাজার ২৮৭ গৃহহীন পরিবার নিজ ঘরে উঠবে বুধবার

নিউজ ডেস্ক: দেশের একজন মানুষও যাতে ভূমি ও গৃহহীন না থাকেন সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। এরই অংশ হিসেবে বুধবার (৯ আগস্ট) চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে সিলেট বিভাগে ২ হাজার ২৮৭ ভূমি ও গৃহহীন পরিবার পাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার।

মঙ্গলবার (৮ আগস্ট) সিলেট জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে সারা দেশে ২২ হাজার ১০১ জন ভূমি ও গৃহহীন পাবেন ঘর। এর মধ্যে সিলেট বিভাগের ৪ জেলায় ২ হাজার ২৮৭টি ঘর দেয়া হবে।

বুধবার এসব ঘর হস্তান্তর করা হবে। সিলেটে ঘর হস্তান্তর অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এদিন সকালে ঘর হস্তান্তরের উদ্বোধন করবেন।

৪র্থ পর্যায়ের ২য় ধাপে সিলেট জেলায় ৫৫৬টি ‘ক’ শ্রেণির ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর দেয়া হবে। এর মধ্যে সিলেট সদর উপজেলায় ১৭৫, বালাগঞ্জে ৪৬, বিয়ানীবাজারে ১৮, বিশ্বনাথে ৭১, কোম্পানীগঞ্জে ১৫, গোলাপগঞ্জে ৮৮, জকিগঞ্জে ৩০ এবং ওসমানীনগর উপজেলায় ৩০টি ঘর দেয়া হবে।

চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে ঘর দেয়ার মাধ্যমে জেলার গোলাপগঞ্জ, বিয়ানীবাজার, গোয়াইনঘাট, জকিগঞ্জ ও কোম্পানীগঞ্জ উপজেলায় কোনো ভূমি ও গৃহহীন থাকছেন না। তাই এসব উপজেলাকে বুধবার ‘ভূমিহীন ও গৃহহীনমুক্ত’ ঘোষণা করবেন প্রধানমন্ত্রী।