• সেপ্টেম্বর ৫, ২০২৩
  • শীর্ষ খবর
  • 205
এম সাইফুর রহমান এর ১৪তম মৃত্যুবার্ষিকী আজ

নিউজ ডেস্কঃ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অর্থনীতিবীদ, সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী, বরেণ্য রাজনীতিবিদ এম সাইফুর রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী আজ।

বাংলাদেশের উন্নয়নধর্মী রাজনীতিতে আজীবন সিলেটপ্রেমী এম সাইফুর রহমানের কৃতিত্ব সর্বজন স্বীকৃত। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব সুরক্ষা এবং জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি সবসময় অগ্রণী ভূমিকা পালন করেছেন। জনাব এম সাইফুর রহমান একজন প্রাজ্ঞ ও কীর্তিমান অর্থমন্ত্রী হিসেবে দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে যুগান্তকারি অবদান রেখেছেন। তাঁর দক্ষ রাষ্ট্রীয় অর্থনৈতিক ব্যবস্থাপনায় বাংলাদেশ আন্তর্জাতিক ক্ষেত্রে প্রভূত সুনাম অর্জন করে। তিনি স্বদেশের উন্নয়ন ও অগ্রগতির অন্যতম পথিকৃত। বৃহত্তর সিলেটের উন্নয়নে তিনি যে অবধান রেখেছেন তার সিলেটবাসী চিরদিন কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে।

স্বাধীনতার ঘোষক সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর ঘনিষ্ঠ সহচর হিসেবে জাতীয়তাবাদী দর্শনকে বুকে ধারণ করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচারের কবল থেকে গণতন্ত্রের পথে উত্তরণে এম সাইফুর রহমানের অবদান দেশবাসী ও দল চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

সিলেটপ্রেমী এম. সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের পরিবারের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এদিকে, সিলেট জেলা বিএনপির পক্ষ থেকে মরহুমের পরিবার আয়োজিত কর্মসূচি সমূহে যোগদান করার পাশাপাশি মরহুমের কবর জিয়ারত, শ্রদ্ধা নিবেদন করা হবে।

মঙ্গলবার সকাল ১১ টায় মৌলভীবাজারস্থ বারমর্দন গ্রামে এসব কর্মসূচি পালিত হবে।

এতে সংশ্লিষ্ট সকলকে যথা সময়ে উপস্থিত থাকার জন্য সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী অনুরোধ জানিয়েছেন।