• সেপ্টেম্বর ৬, ২০২৩
  • লিড নিউস
  • 155
নির্বাচনী চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ: আইজিপি

হবিগঞ্জ প্রতিনিধিঃ নির্বাচনী চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশের প্রত্যেকটি সদস্য প্রস্তুত বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

বুধবার (০৬ সেপ্টেম্বর) দুপুরে হবিগঞ্জের আজমিরীগঞ্জ থানা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে পুলিশের প্রস্তুতি কেমন— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, অতীতের সব নির্বাচন এবং ধর্মীয় অনুষ্ঠানগুলোয় নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ সফলতা দেখিয়েছে। সেই ধারাবাহিকতায় আগামী নির্বাচনে দায়িত্ব পালন এবং নির্বাচনী চ্যালেঞ্জ মোকাবলিায় পুলিশের প্রত্যেকটি সদস্য প্রস্তুত আছে।

আইজিপি আরও বলেন, বাংলাদেশ পুলিশ শত বছরের পুরোনো প্রতিষ্ঠান হিসেবে মানুষের আস্থা অর্জন করতে পেরেছে। দেশে একসময় জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের ব্যাপক তৎপরতা ছিল। সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত সক্ষমতা নিয়ে তা নির্মূল করা হয়। এখন জঙ্গিরা মাথাচাড়া দিয়ে উঠতে চাইলেই আগাম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের দমন করা হয় বলেও উল্লেখ করেন পুলিশ প্রধান।

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের উপপুলিশ মহা-পরিদর্শক (ডিআইজি) শাহ মিজান শফিউর রহমান, হবিগঞ্জের পুলিশ সুপার (এসপি) এসএম মুরাদ আলি, অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে প্রমুখ।

এর আগে আইজিপি আজমিরীগঞ্জ থানায় পৌঁছলে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলীর নেতৃত্বে পুলিশের একটি টিম তাকে গার্ড অব অনার প্রদান করে।