• সেপ্টেম্বর ৬, ২০২৩
  • শীর্ষ খবর
  • 151
ভারতে গণপিটুনিতে বাংলাদেশি নিহত, মরদেহ হস্তান্তর

নিউজ ডেস্কঃ সিলেটের সীমান্তবর্তী ভারতের ডাউকিতে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাতে গণপিটুনিতে নিহত হন বাংলাদেশি যুবক জালাল আহমদ (১৮)। বুধবার (৬ সেপ্টেম্বর) তার মরদেহ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

তামাবিল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রুনু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

ডাউকি পুলিশের বরাত দিয়ে তিনি জানান, মেঘালয় রাজ্যের ওয়েস্ট জৈন্তিয়া হিলস জেলার ডাউকি থানা এলাকায় জনতার গণপিটুনিতে বাংলাদেশি নাগরিক জালাল আহমদ নিহত হন। তিনি গোয়াইনঘাট উপজেলার জাফলং ইউনিয়নের পূর্ব মোহাম্মদপুর গ্রামের মো. ফরিদ মিয়ার ছেলে।

কী কারণে তিনি গণপিটুনির শিকার হয়েছেন, সে ব্যাপারে কোনো তথ্য পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত রোববার (৩ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে গোয়াইনঘাট থানার জাফলং সোনাটিলা সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করেন জালাল আহমদ। মেঘালয় রাজ্যের ডাউকি শহরে যাওয়ার পর তিনি সেখানকার জনগণের হাতে ধরা পড়েন। এরপর তাকে গণপিটুনি দেওয়া হয়।

বিএসএফ ও ডাউকি পুলিশ মঙ্গলবার রাতে তামাবিল সীমান্ত ফাঁড়ির (বিজিবি), ইমিগ্রেশন পুলিশ ও গোয়াইনঘাট থানা পুলিশের উপস্থিতি জালালের মরদেহ হস্তান্তর করে।

তামাবিল বিজিবি গোয়াইনঘাট থানা পুলিশের কাছে মরদেহ হস্তান্তরের পর সংশ্লিষ্টরা নিহতের আত্মীয়স্বজন ও অভিভাবকের কাছে মরদেহ দেন।

এ সময় বিজিবি, গোয়াইনঘাট থানা পুলিশ, ভারতের মেঘালয় রাজ্যের ডাউকি থানা পুলিশ, তামাবিল ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তাগণসহ স্থানীয় কয়েকজন উপস্থিত ছিলেন।