• অক্টোবর ১১, ২০২৩
  • শীর্ষ খবর
  • 244
সিলেটে ১৬ দিনে নিখোঁজ তিন কিশোর

নিউজ ডেস্কঃ সিলেটে ১৬ দিনে পৃথক স্থান থেকে তিন কিশোর নিখোঁজ হয়েছে। এসব ঘটনায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন স্বজনেরা।

নিখোঁজ কিশোরেরা হলো জালিজ মাহমুদ ওরফে সিয়াম (১৬), মো. উসমান আহমদ (১৩) ও মো. মাহফুজুর রহমান (১৬)। তাদের মধ্যে দুজন মাদ্রাসার ও একজন স্কুলের শিক্ষার্থী।

পুলিশ ও কিশোরদের স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, সিলেটের রুস্তমপুর এলাকা থেকে গত ১৯ সেপ্টেম্বর জালিজ মাহমুদ নিখোঁজ হয়। সে পীরেরবাজার এলাকার জহিরিয়া উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র এবং বরিশালের উজিরপুর গাজীরপাড়া গ্রামের ফরিদুল ইসলাম ও সুলতানা বেগম দম্পতির ছেলে। সিলেটের খাদিমনগর রুস্তমপুর আবাসিক এলাকায় মামা সোহাগ হাওলাদারের বাসায় থাকত সে। এ ঘটনায় সিলেট শাহপরান থানায় ২০ সেপ্টেম্বর জিডি হয়েছে।

সোহাগ হাওলাদার বলেন, ব্যবসার সূত্রে তিনি সিলেটে থাকেন। তাঁর ভাগনে জালিজ পড়াশোনার জন্য সিলেটে এসেছিল। তাঁর বাসাতেই থাকত। ১৯ সেপ্টেম্বর সন্ধ্যা থেকে তাকে না পেয়ে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেন। তবে সন্ধান পাওয়া যায়নি।

শাহপরান থানার ওসি আবুল খায়ের বলেন, পুলিশ নিখোঁজ স্কুলছাত্রের সন্ধান চালাচ্ছে।

সিলেটের গোয়াইনঘাট উপজেলার রুস্তমপুর ইউনিয়নের মো. উসমান আহমদ গত ২৬ সেপ্টেম্বর থেকে নিখোঁজ। সে রুস্তমপুর বীরমঙ্গল জামকান্দি গ্রামের হানিফ আলীর ছেলে ও স্থানীয় জামকান্দি নুরুল উলুম মাদানি মাদ্রাসার পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। তার নিখোঁজ হওয়ার ঘটনায় বাবা হানিফ আলী গোয়াইনঘাট থানায় ২৮ সেপ্টেম্বর জিডি করেছেন।

হানিফ আলী বলেন, ছেলে যেদিন নিখোঁজ হয়, সেদিন সে মাদ্রাসায় যায়নি। বাড়ি থেকে সকাল ১০টার দিকে বেরিয়ে আর ফেরেনি। এরপর থেকে ছেলের সন্ধান পাচ্ছেন না।

গোয়াইনঘাট থানার ওসি কে এম নজরুল ইসলাম বলেন, পুলিশ ওই কিশোরের সন্ধানে সম্ভাব্য সব স্থানে খোঁজ করছে।

এ ছাড়া সিলেটের জকিগঞ্জ উপজেলার মানিকপুর ইউনিয়নের ডেমার গ্রামের মো. মাহফুজুর রহমান ৪ অক্টোবর থেকে নিখোঁজ। সে একই গ্রামের বাসিন্দা মাওলানা আবদুল বাসিতের ছেলে ও গোলাপগঞ্জ উপজেলার একটি মাদ্রাসায় হিফজ বিভাগের ছাত্র। ওই দিন বাড়ি থেকে মাদ্রাসার উদ্দেশে বের হওয়ার পর থেকে তার আর খবর পাওয়া যায়নি।

মাহফুজের মামাতো ভাই কিবরিয়া আহমেদ বলেন, এখনো মাহফুজুরের সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজের ঘটনায় ৯ অক্টোবর জকিগঞ্জ থানায় জিডি করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করা হচ্ছে।

‌জকিগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) দিলীপ কান্ত নাথ বলেন, কিশোরটির সন্ধানে কাজ করছে পুলিশ।