• নভেম্বর ৩, ২০২৩
  • লিড নিউস
  • 193
ব‍্যাংকের বুথ থেকে ২৬ লাখ টাকা চুরি

নিউজ ডেস্কঃ সিলেটে নগরীতে ডাচ বাংলা ব্যাংকের একটি বুথ থেকে ২৬ লাখ ৩২ হাজার টাকা চুরির অভিযোগ ওঠেছে। এ অভিযোগে শুক্রবার (৩ নভেম্বর) মহানগরের বিমানবন্দর থানায় মামলা দায়ের করেছেন বুথে টাকা সরবরাহকারী প্রতিষ্ঠান সিকিউরেক্স প্রাইভেট কোম্পানি লিমিটেডের ইনচার্জ সন্দীপন দাস।

মামলায় সিকিউরেক্স কোম্পানির দুই কর্মকর্তাকে আসামি করা হয়েছে।

এ ঘটনায় সিকিউরেক্স প্রাইভেট কোম্পানি লিমিটেডের এটিএম অফিসার আলবাব হোসেন নামে একজনকে আটক করেছে পুলিশ।

মামলায় অভিযোগ করা হয়, গত ২৭ অক্টোবর ডাচ বাংলা ব্যাংকের নগরীর সুবিদবাজারের এটিএম বুথে ২৭ লাখ ৭৫ হাজার টাকা জমা করা হয়। কিন্তু ক্যাশজ্যাম জনিত সমস্যার কারণে তখন টাকা জমা হয়নি। এরপর ৩০ অক্টোবর বুথে গিয়ে ২৬ লাখ ৩২ হাজার টাকার গড়মিল পাওয়া যায়। বুথে মাত্র ১ লক্ষ ৪৪ হাজার টাকা পাওয়া যায়। পরে সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, ২৮ অক্টোবর রাত ১২টার দিকে মাথায় কালো ক্যাপ, মুখে মাস্ক ও চোখে চশমা পরে ২-৩ জন ব্যক্তি ব্যাংকের বুথের ভোল্ট খুলে টাকা চুরি করে নিয়ে যায়। মামলায় দুই জনের নাম উল্লেখ করা হয়।

তার হলেন কোম্পানীর এটিএম অফিসার আলবাব হোসেন ও আমিনুল হক।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার আজবাহার আলী শেখ পিপিএম।

তিনি জানান, এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশের ঘটনাটি তদন্ত করছে। ২৮ অক্টোবর রাতে বুথের টাকা চুরি হয়। সিকিউরেক্স প্রাইভেট কোম্পানি লিমিটেডের সিলেট জোন ঢাকা অফিসের সাথে আলাপ আলোচনা করে মামলা করেছেন। তাই মামলা দায়েরে কিছুটা দেরি হয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) মঈন উদ্দিন সিপন জানান, শুক্রবার (৩ নভেম্বর) সকালে মহানগরের বিমানবন্দর থানায় মামলা দায়ের করেছেন সিকিউরেক্স প্রাইভেট কোম্পানি লিমিটেডের ইনচার্জ সন্দীপন দাস। এ ঘটনায় আলবাব হোসেন একজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় জরিতদের আমরা অভিযান চালাচ্ছি। এছাড়া সিসিটিভি ফুটেজ দেখে বাকীদেরও শনাক্ত করার চেষ্টা চলছে।