• ডিসেম্বর ৮, ২০২৩
  • লিড নিউস
  • 106
যে ভাবে ওসমানী বিমানবন্দরে জব্দ করা হলো ৩৪ কেজি স্বর্ণ

নিউজ ডেস্কঃ শুক্রবার সকাল ৮টা ৩৫ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ দুবাই থেকে সিলেট ওসমানী বিমানবন্দরে অবতরণ করে। বিমানটি ঢাকায় যাওয়ার কথা ছিল। হঠাৎ বিমানবন্দর জুড়ে শুরু হয় কাস্টমসের তোড়জোড়। তাদের কাছে সংবাদ আসে; এই ফ্লাইটে এসেছে বিপুল পরিমানের স্বর্ণ। চালানো হয় অভিযান। তল্লাশি করে মিলে ৩৪ কেজি স্বর্ণ। যার বাজার মূল্য প্রায় ৩৫ কোটি টাকা!

বিষয়টি নিশ্চিত করেন ওসমানী বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার সাজেদুল করিম। জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই, কাস্টমস ও শুল্ক গোয়েন্দার সমন্বিত অভিযানে এই চালান আটক করা হয়।

সাজেদুল করিম জানান, উদ্ধারকৃত স্বর্ণের মধ্যে ২৮০ পিস সোনার বার রয়েছে। যার ওজন ৩৪ কেজি ৩৭৮ গ্রাম। এছাড়া ৬টি পেস্ট করা স্বর্ণের ডিম উদ্ধার করা হয়েছে। যার ওজন ১ কেজি ৫৯১ গ্রাম। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৩৫ কোটি টাকা। বিমানের ৩২জে এবং ২১ এবিসি সিটের নিচ ও ওয়াশরুম থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।

এদিকে এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করা হয়েছে। তারা হলেন- মৌলভীবাজারের জুড়ি উপজেলার পশ্চিম বড়ধামাই এলাকার মঈন উদ্দীনের ছেলে মোহাম্মদ হাবিবুর, সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার কামালবাজার এলাকার ইরন মিয়ার ছেলে মো. সানু মিয়া, হবিগঞ্জের বানিয়াচং উপজেলার দৌলতপুর এলাকার মো. আসকর মিয়ার ছেলে আখতারুজ্জামান ও একই উপজেলার চান্দপুর এলাকার মনোয়র মিয়ার ছেলে মিসফাহ মিয়া।

আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান এ কাস্টমস কর্মকর্তা।