• এপ্রিল ২৮, ২০২৪
  • শীর্ষ খবর
  • 12
বিশ্বনাথে মেয়র ও নারী কাউন্সিলর দ্বন্দ্বে বিশ্বনাথে রণক্ষেত্র

নিউজ ডেস্ক: সিলেটের বিশ্বনাথে একই সময়ে ১০০ গজের মধ্যে পৌরসভার মেয়র ও নারী কাউন্সিলরের পাল্টাপাল্টি প্রতিবাদ সভায় ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

রবিবার (২৮ এপ্রিল) বেলা ৩টার দিকে এ ঘটনায় পথচারী নারীসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। ভাঙচুর করা হয়েছে বেশ কয়েকটি সিএনজিচালিত অটোরিকশা ও দোকানপাট।

এ ঘটনায় বিশ্বনাথ-রামপাশা-লামাকাজী সড়কে প্রায় আধা ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় মেয়রের সমর্থক ইংরেজ আলী, সমুজ আলী, আনোয়ার আলীসহ বেশ কয়েকজনকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে মারধর, শ্লীলতাহানি ও তার নির্দেশে গাড়ি দিয়ে হত্যাচেষ্টার অভিযোগে পৌরসভার ২ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর রাসনা বেগম মামলা করেন। এর প্রতিবাদে পৌর শহরের নতুন বাজার এলাকায় মেয়রের বাসার সামনে বেলা ৩টার দিকে প্রতিবাদ সভা আহ্বান করেন মেয়র পক্ষের লোকজন। অন্যদিকে একই সময়ে প্রায় ১০০ গজের মধ্যে পৌরসভার ২ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর ও উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রাসনা বেগমের পক্ষ থেকে প্রতিবাদ সভা ডাকা হয়। নারী কাউন্সিলরের ওপর হামলার প্রতিবাদ এবং পৌর মেয়র মুহিবুর রহমানের গ্রেপ্তার ও অপসারণের দাবিতে এ সভা ডাকে পৌর আওয়ামী লীগ। কিন্তু সভাগুলো শুরুর আগেই উভয় পক্ষের লোকজন ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন।

এ সময় মেয়রের বাসা লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন পৌর আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতারা। ইটপাটকেল নিক্ষেপের সময় কয়েকটি সিএনজিচালিত অটোরিকশা ও দোকানপাট ভাঙচুরেরও ঘটনা ঘটে।

এ বিষয়ে বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আব্দুল জলিল জালাল বলেন, ‘পৌরসভার নারী কাউন্সিলর ও উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রাসনা বেগমের ওপর হামলার প্রতিবাদে এবং পৌর মেয়র মুহিবুর রহমানের গ্রেপ্তার ও অপসারণের দাবিতে অনুষ্ঠিত পৌর আওয়ামী লীগের প্রতিবাদ সভায় মেয়র মুহিবুর রহমানের বাসা থেকে তার (মুহিব) পক্ষের সন্ত্রাসীরা হামলা চালান, সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে আমরা তা প্রতিহত করেছি।’

এ ব্যাপারে কথা বলতে বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের মোবাইল ফোনে একাধিক কল দেওয়া হলে তিনি ধরেননি।

বিশ্বনাথ থানার ওসি রমা প্রসাদ চক্রবর্তী বলেন, ‘পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।’