• ফেব্রুয়ারি ১৯, ২০২১
  • শীর্ষ খবর
  • 377
করোনার কারণে শিক্ষাক্ষেত্রে তেমন কোন ক্ষতি হয়নি : সিলেটে মাউশির ডিজি

নিউজ ডেস্কঃ সিলেট জেলার শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষা অফিসারগণের সাথে করোনা পরবর্তী শিক্ষা প্রতিষ্ঠান চালুকরণ বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিপ্তরের (মাউশি) মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক।

প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, আমাদের শিক্ষকরা জীবনের ঝুঁকি নিয়ে টেলিভিশনে নিয়মিত পাঠদান চালিয়ে গেছেন। শিক্ষার্থীদের নিয়মিত পাঠদানের মাধ্যমে শিক্ষকরা শিক্ষার্থীদের মেধাবী হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন। এই বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারনে শিক্ষাক্ষেত্রে তেমন কোন ক্ষতি হয়নি, আর সামান্য যেটুকু ক্ষতি হয়েছে তা আমরা এই ২০২১ সালে সম্পূর্ণ পূরণ করতে সক্ষম হবো। এই মহামারির সময়ে আমরা অনেক কিছু অর্জন করেছি। শিক্ষাক্ষেত্রে আমাদের দেশ অনেক এগিয়ে গেছে। তিনি সকল বিদ্যালয়ের শ্রেণি কক্ষ পরিস্কার, পরিচ্ছন্ন এবং স্বাস্থ্য বিধি মেনে চলাচালের জন্য আহ্বান জানান।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের (ভারপ্রাপ্ত পরিচালক) মো. নুর এ আলমের সভাপতিত্বে ও সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারি শিক্ষক কোহেলী রায়ের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের উপ-পরিচালক জাহাঙ্গীর কবির আহমদ।

এতে বক্তব্য রাখেন সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর শামীমা আক্তার চৌধুরী, সিলেট মদন মোহন কলেজের অধ্যক্ষ সর্বানী অর্জুন প্রমুখ। প্রধান অতিথি সকলকে নিয়ে প্রত্যেক শ্রেণিকক্ষ একে একে পরিদর্শন করেন।