• এপ্রিল ১৭, ২০২০
  • জাতীয়
  • 927
মুফাসসিরে কোরআন আল্লামা যোবায়ের আহমদ আনসারী আর নেই

বানিয়াচং প্রতিনিধিঃ বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র সহ-সভাপতি ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন আল্লামা যোবায়ের আহমদ আনসারী মৃত্যুবরণ করেছেন।

শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ব্রাহ্মণবাড়িয়াস্থ নিজ বাসভবনে ইন্তেকাল তিনি করেন।

মৃত্যুকালে তার বয়স ছিল ৫৬ বছর। তিনি বড় মাপের ওয়াজিয়ান ও হাফেজে কোরআন ছিলেন। দীর্ঘ তিন যুগের বেশি সময় সুরেলা কন্ঠে দেশ-বিদেশের বিভিন্ন স্থানে কুরআন ও হাদীসের আলোকে সঠিক ব্যাখ্যা দিয়ে লাখ লাখ মানুষকে উপকৃত করে গেছেন যা আজ মানুষের দ্বীনের সঠিক পথের দিশা হয়ে থাকবে।

তিনি দেশ বিদেশে অনেক ভক্তবৃন্দ ও গুণগ্রাহী রেখে গেছেন। যিনি নিষ্ঠার সাথে একই রাতে দশটি মাহফিলে অংশগ্রহণ করে কোরআন হাদীসের আলোকপাত করেছেন যা আর কোন মোফাসসিরে কেরামের পক্ষে এখনও সম্ভব হয়নি। সেই মানুষটি মহান রবের ডাকে এই দুনিয়ার মোহ ত্যাগ করে চলে গেলেন পরপারে। এই শুন্যস্থান অতি সহজে পূরণ হবার নয়। মহান আল্লাহ যেন দ্বীনের এ খেদমতদারকে জান্নাতুল ফেরদাউস দান করেন।

অপরদিকে তার মৃত্যুতে সারা দেশের আলেম সমাজে শোকের ছায়া নেমে এসেছে। আগামীকাল শনিবার সকাল ১০টায় নিজের প্রতিষ্ঠিত জামিয়া রহমানিয়া বেড়তলা মাদরাসা প্রাঙ্গণে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

তার মৃত্যুতে বানিয়াচংয়ের সর্বস্তরের জনগণ শোক প্রকাশ করেছেন। মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।
উল্লেখ্য ২০১৬ সালে তার শরীরে মরণব্যাধী ক্যান্সার ধরা পড়ে। এরপর তিনি দীর্ঘদিন যাবত বিদেশে চিকিৎসা গ্রহণ করেন।