• এপ্রিল ২১, ২০২০
  • শীর্ষ খবর
  • 632
করোনা: বানিয়াচংয়ে দুই ইউনিয়ন লকডাউন

বানিয়াচং প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে ৩ জন করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমিত হওয়ায় বানিয়াচং উপজেলার ১নং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদ ও ৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়ন পরিষদকে লকডাউন ঘোষণা করেছেন বানিয়াচং উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২১এপ্রিল) উপজেলা নির্বাহী অফিসার, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা করোনা ভাইরাস সক্রান্ত নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সভাপতি মামুন খন্দকার মহোদয়ের একটি স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তি জারি করেছে উপজেলা প্রশাসন।

গণবিজ্ঞপ্তিতে প্রাণঘাতি করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঝুঁকি মোকাবেলা এবং প্রতিরোধকল্পে কোভিড-১৯ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত উপজেলা কমিটির সভায় গৃহিত সিদ্ধান্তের ভিত্তিতে করোনা ভাইরাস এর সংক্রমণ রোগ (প্রতিরোধ,নিয়ন্ত্রণ,নির্মূল) ২০১৮ সনের ৬১ আইন এর ১১-১/২/৩/ ধারা মোতাবেক জনগণের জানমালের নিরাপত্তা বিধানের লক্ষ্যে বানিয়াচং উপজেলার অন্তর্গত ১নং উত্তর-পূর্ব ইউনিয়ন এবং ৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়ন লকডাউন ঘোষণা করেন।

উক্ত দুই ইউনিয়নের জনসাধারণ প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কোনো জেলা,উপজেলা,ইউনিয়নে গমন করতে পারবেনা। উল্লেখিত দুই ইউনিয়নে আন্ত; যাতায়াতের ক্ষেত্রেও একই নিয়ম বলবৎ থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। এই নিষেধাজ্ঞা অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। দুপর দুইটার পর থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।