• এপ্রিল ২২, ২০২০
  • বিজ্ঞপ্তি
  • 1683
চিকিৎসক, পুলিশ,সাংবাদিকদের পিপিই দিল করোনা ইমারজেন্সি রেসপন্স প্রোগ্রাম টিম

নিউজ ডেস্কঃ করোনাভাইরাস থেকে মানুষ ও দেশকে রক্ষা করতে জীবনের ঝুঁকি নিয়ে যারা কাজ করছেন তাঁদের সুরক্ষার জন্য পিপিই, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার প্রদান করেছে বন্ধুমহল।

২০০৫ এসএসসি ও ২০০৭ এইচএসসির বন্ধুদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি গ্রুপের মাধ্যমে অর্থ তহবিল গঠন করে এ সহায়তা দেওয়া হয়েছে ।

করোনা ইমারজেন্সি রেসপন্স প্রোগ্রাম টিম করে নিজ ব্যাচ এর বন্ধু যারা সিলেটসহ দেশের বিভিন্ন বিভাগ এবং জেলায় যারা সম্মুখ ভাগে থেকে চিকিৎসক,পুলিশ,সাংবাদিক কাজ করছেন তাদেরকে পিপিই, স্যানিটাইজার, মাস্ক দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

বুধবার (২২ এপ্রিল) সিলেটে ২০০৫/০৭ ব্যাচের ৩৫ জন চিকিৎসক,পুলিশ ৪ এবং একজন সাংবাদিকের হাতে ব্যক্তিগত সুরক্ষার সরঞ্জাম তুলে দেয়া হয় ।
এই বিষয়ে করোনা ইমারজেন্সি রেসপন্স প্রোগ্রামের সদস্য ঋষি জানান, পরবর্তী আরো বাড়ানো হবে প্রথমেই যারা ০৫/০৭ এ আছে তাদের দেওয়া চেষ্টা করছি আমরা, পরবর্তীতে আরো যারা এর বাহিরে ডাক্তার,পুলিশ,সাংবাদকি আছেন তাদেরকে দেওয়ার চেষ্টা করা হবে ।
এছাড়া,এই গ্রুপ থেকে আগামী রমানে ‘টোকেন অব লাভ’ নামে কিছু সাহায্য করার উদ্যোগ নেওয়া হয়েছে। যেটাকে ত্রান না বলে টোকেন অব লাভ নামে দারিদ্রদের মধ্যে বিতরণ করা হবে ।

তিনি বলেন, আমাদের গ্রুপের বন্ধুদের সহযোগিতায় এইরকম কাজ অনেক আগে থেকেই চালু করা হয়েছে। অনেক সামাজিক কাজে অংশগ্রহণ করা হয়। এটিও তার ব্যতিক্রম নয়

এছাড়া গ্রুপের বন্ধুরা যে যে কাজে নিয়োজিত তাদের সহায়তায় অনলাইন মেডিকেল সার্ভিস খোলার চিন্তা রয়েছে। এতে কেউ মুঠোফোনের মাধ্যমে বা ভিডিও কলের মাধ্যমে চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন।