• মে ১২, ২০২০
  • জাতীয়
  • 473
নতুন করে ৯৬৯ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ১১

নিউজ ডেস্কঃ দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৯৬৯ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণে মৃত্যু হয়েছে আরও ১১ জনের। এছাড়া সুস্থ হয়েছেন ২৪৫ জন। এ নিয়ে মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ২৫০ জনে। আর শনাক্ত রোগী সংখ্যা হয়েছে ১৬ হাজার ৬৬০ জন।

মঙ্গলবার (১২ মে) দুপুর আড়াইটার দিকে রাজধানীর মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৩৭টি ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহ করা হয়েছে ছয় হাজার ৮৪৫টি। পরীক্ষা করা হয়েছে ছয় হাজার ৭৭৩টি। মোট পরীক্ষা করা হয়েছে এক লাখ ৩৬ হাজার ৬৩৮টি।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১ জনের। এদের মধ্যে পুরুষ সাতজন, নারী চারজন। ঢাকায় পাঁচজন, নারায়ণগঞ্জে একজন, নরসিংদীতে একজন, চট্টগ্রাম বিভাগে দু’জন, সিলেট বিভাগে একজন রয়েছেন। বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছর বয়সের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দু’জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে তিন জন রয়েছেন।

তিনি বলেন, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৪৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন তিন হাজার ১৪৭ জন।