• মে ১৩, ২০২০
  • জাতীয়
  • 499
করোনায় ২৪ ঘণ্টায় ১৯ মৃত্যু, শনাক্ত ১১৬২

নিউজ ডেস্কঃ দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৬৯ জনের। এর আগে এক দিনে এতো সংখ্যক আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয়নি।

বুধবার (১৩ মে) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে সর্বোচ্চ শনাক্ত হয়েছেন এক হাজার ১৬২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৮২২ জনে।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় ৪১ টি ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৮৬২টি। পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৯০০টি। মোট পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৪৪ হাজার ২৩০টি। ২৪ ঘণ্টায় মৃত্যু ১৯ জনের মধ্যে পুরুষ ১২ জন, নারী ৭ জন। এদের মধ্যে ঢাকার ১৩ জন, নারায়ণগঞ্জের একজন, মুন্সীগঞ্জ একজন, খুলনা বিভাগের নড়াইলে একজন, চট্টগ্রাম বিভাগের তিন জন। এদের মধ্যে চট্টগ্রাম জেলায় দু’জন, কুমিল্লার একজন রয়েছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে এক জন, ১০ বছরের নিচে একজন মেয়ে শিশু রয়েছেন।

নাসিমা সুলতানা জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২১৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন তিন হাজার ৩৬১ জন।