• জুন ৭, ২০২০
  • জাতীয়
  • 360
বিএনপি ছায়া বাজেট উত্থাপন করবে মঙ্গলবার

নিউজ ডেস্কঃ ২০২০-২১ অর্থবছরের বাজেট প্রস্তাবনা উপলক্ষে দলীয় ভাবনা তুলে ধরবে বিএনপি। আগামী মঙ্গলবার (৯ জুন) বেলা ১২টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে এ ছায়া বাজেট উত্থাপন করা হবে।

দলীয় সূত্র জানায়, আসন্ন প্রস্তাবিত ২০২০-২১ অর্থবছরের বাজেট ঋণ নির্ভর হবে। একই সঙ্গে স্বাস্থ্য, শিক্ষা খাতকে প্রাধান্য দিয়ে বাজেট প্রণয়নের পরামর্শ থাকলেও সুসমন্বিত কর্মকাঠামোও ঠিক করে দেয়ার প্রস্তাবও থাকবে বিএনপির ছায়া বাজেটে।

এ বিষয়ে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, করোনার প্রকোপ শুরুর পর দলের পক্ষ থেকে যে অর্থনৈতিক প্যাকেজ প্রস্তাবনা দেয়া হয়েছিল, সেই প্রস্তাবনা সামনে রেখেই বাজেট নিয়ে কিছু ভাবনা জানাবে বিএনপি।

তিনি বলেন, আমরা একটা বাজেট ভাবনা দেব। বাজেট কী রকম হওয়া উচিত, সেটার একটা প্রস্তাব থাকবে। বাজেটের আগেই আমরা তা জানাবো। এতে করোনার কারণে সৃষ্ট চলমান পরিস্থিতি ও তার পরবর্তী অর্থনৈতিক পরিস্থিতি এবং সংকটগুলোকে চিহ্নিত করে এর সম্ভাব্য সমাধানের পথও তুলে ধরা হবে।

তিনি বলেন, আমরা করোনাভাইরাস সংক্রমণের শুরুতেই একটি আর্থিক প্যাকেজ প্রস্তাব করেছিলাম। এটার প্রেক্ষিতেই বাজেটে কী থাকা উচিত, কী থাকবে, সমস্যাগুলো কোথায়, সেগুলোর সংবাদ সম্মেলনের মাধ্যমে তুলে ধরা হবে।