• জুন ৭, ২০২০
  • শীর্ষ খবর
  • 467
শায়েস্তাগঞ্জের একমাত্র করোনা আক্রান্ত রোগী সুস্থ

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ করোনা ভাইরাস আক্তান্ত এক মাত্র রোগী সুস্থ হয়েছেন। গত ২১ মে রাতে শায়েস্তাগঞ্জ উপজেলার চরহামুয়ার আব্দুল ওয়াহিদ রাজা নামে এক কলেজ ছাত্রের করোনা পজিটিভ রিপোর্ট আসে। ২২ মে সকালে উপজেলা প্রশাসন তার পরিবারকে লকডাউন করে। এরপর থেকে বাড়িতেই নিয়মিত চিকিৎসা নিচ্ছে রাজা।

এরমধ্যে আরো দুই বার নমুনা পরীক্ষা করা হলে তার নেগেটিভ রিপোর্ট আসে। সর্বশেষ ৬ জুন আবারো তার নমুনা পরীক্ষায় নেগেটিভ আসে।

এরপর স্বাস্থ্য বিভাগ তাকে সুস্থ বলে ছাড়পত্র দেয়। ফলে শায়েস্তাগঞ্জের একমাত্র করোনা রোগী সুস্থ হওয়ায় করোনামুক্ত হলো উপজেলা।

বিষয়টির সতত্যা নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জল।

করোনা জয় করা আব্দুল ওয়াহেদ রাজা হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজে স্নাতক প্রথম বর্ষের ছাত্র। তিনি উপজেলার শায়েস্তাগঞ্জ ইউনিয়নের চরহামুয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে।

রাজা জানান, পজিটিভ রিপোর্ট আসার পর থেকে বাড়িতে একটা রুমে একাই ছিলেন তিনি। স্বাস্থ্য বিভাগের পরামর্শে প্রতিদিন ৪ বার গরম পানির গারগিল করতেন। ৪-৫ বার আদা-চা খেয়েছে। আর গরম পানির ভাপ নিতেন দিনে ৩ বার। এছাড়া প্রচুর পরিমাণে ভিটামিন-সি জাতীয় ফল খেয়েছেন তিনি। আর এতেই বাড়িতেই সুস্থ হয়েছেন।

রাজা আরো জানান, করোনায় আক্রান্ত হলে ভয় পাওয়ার কিছু নেই। মনে প্রচণ্ড মনোবল, সাহস আর নিয়মিত গরম পানি ব্যবহার করলে সুস্থ হয়ে উঠবে রোগী।

এ ব্যাপারে রাজার চিকিৎসার দ্বায়িত্বে থাকা কমিউনিটি হেলথ প্রোভাইডার মো. আল আমিন ইমরান বলেন, রাজার করোনা পজিটিভ আসার পর থেকে সে স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মোতাবেক কাজ করায় তাড়াতাড়ি সুস্থ হয়েছে।

৬ জুন ঢাকার পিসিআর ল্যাব ন্যাশনাল ইনস্টিটিউট অফ ল্যাবটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার থেকে রাজার সর্বশেষ নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ রিপোর্ট আসে। তাই স্বাস্থ্য বিভাগ তাকে সুস্থ ঘোষণা করেছে।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুমী আক্তার বলেন, নমুনা পরীক্ষা করানোর পর একাধিকবার তার রিপোর্ট নেগেটিভ এসেছে। তাই তাকে স্বাস্থ্য বিভাগ সুস্থ ঘোষণা করেছে। তাদের বাড়ি থেকে লকডাউন উঠিয়ে নেয়া হয়েছে। রাজা উপজেলার মধ্যে একমাত্র করোনা পজিটিভ ছিলো। সে সুস্থ হওয়াতে করোনামুক্ত হলো শায়েস্তাগঞ্জ।