• জুন ৮, ২০২০
  • শীর্ষ খবর
  • 540
সিলেটে সরকারিভাবে আরো দুটি হাসপাতালে হবে করোনার চিকিৎসা

নিউজ ডেস্কঃ সিলেটে সরকারিভাবে করোনা চিকিৎসার জন্য আরো দুটি হাসপাতালকে নির্ধারণ করা হয়েছে। শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের পাশাপাশি খাদিমপাড়া ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতাল ও ৫০ শয্যাবিশিষ্ট দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স করোনা চিকিৎসা দেয়া হবে।

করোনা সংক্রমণের শুরুর দিকেই হাসপাতালগুলো করোনার বিশেষায়িত হাসপাতাল হিসেবে ব্যবহার করার কথা থাকলেও সেগুলো কোন কাজে আসছিল না। তবে এখন ১০০ শয্যাবিশিষ্ট শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে রোগীর চাপ বেড়ে যাওয়ায় খাদিমপাড়া হাসপাতাল ও দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শুরু সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

জানা গেছে, গতকাল ৭ জুন থেকেই হাসপাতাল দুটিতে সেবা প্রদান শুরুর নির্দেশ দেয়া হয়েছে। হাসপাতাল দুটিতে কম ঝুঁকিপূর্ণ রোগীদের সেবা দেয়া হবে। সাধারণ চিকিৎসার পাশাপাশি অক্সিজেন সাপোর্ট থাকবে।

বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, ৩১ শয্যাবিশিষ্ট খাদিমপাড়া হাসপাতাল ও ৫০ শয্যাবিশিষ্ট দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের সরকারিভাবে চিকিৎসা দেয়া হবে। তুলনামূলক কম ঝুঁকিপূর্ণ রোগীদের এই দুটি হাসপাতালে নেয়া হবে। এখানে আইসিইউ বা ভেন্টিলেশন সাপোর্ট নেই তবে সাধারণ চিকিৎসার পাশাপাশি অক্সিজেন সাপোর্ট থাকবে।