• জুন ৯, ২০২০
  • শীর্ষ খবর
  • 549
করোনা চিকিৎসায় ৫০০ শয্যা বিশিষ্ট হাপাতালের দাবী জানালেন আরিফ

নিজস্ব প্রতিবেদক সিলেট বিভাগের করোনাভাইরাস (কোভিট-১৯) আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ৫০০ শয্যা বিশিষ্ট সরকারীভাবে হাসপাতালের দাবী জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

মঙ্গলবার ৯ জুন অবৈধ ভাবে ফুটপাত দখল উচ্ছেদ অভিযান শেষে সাংবাদিকদের মাধ্যমে তিনি এ দাবী জানান।

আরিফুল হক বলেন, সিলেট প্রতিনিয়ত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, সিলেট বিভাগের সাধারণ মানুষ যারা দিন আনে দিন খায়, তাদের পাঁচ হাজার টাকা খরচ করার কোন ক্যাপাসিটি নাই। তাদের কথা চিন্তা করে আমি স্বাস্থ্যমন্ত্রীসহ সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে দাবী জানাই সিলেট বিভাগের করোনা আক্রান্তের চিকিৎসার জন্য সরকারীভাবে ৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল দেয়ার দাবী জানান।

তিনি বলেন, এইসব সাধারণ রোগী যদি প্রাইভেট হাসপাতালে করোনা চিকিৎসা করাতে যায় তাহলে ২০ থেকে ২৫ হাজার টাকা খরচ করা তাদের পক্ষে সম্ভব না।

তিনি মঙ্গলবার সকাল ১০টার দিকে ম্যাজিস্ট্রেট, র‌্যাব এবং পুলিশ সদস্যদের নিয়ে নগরীর বিভিন্ন ব্যস্ততম এলাকায় অভিযান করেন। নগর ভবনের সামনে থেকে এ অভিযান শুরু হয়ে কিন ব্রিজ এলাকা, সুরমা মার্কেট, বন্দর বাজার, হাসান মার্কেট, লালদিঘীর পাড়, করিম উল্লাহ মার্কেটসহ আশপাশের দোকানগুলো ঘুরে দেখেন।

এসময় তিনি ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি অনুসরণ করে ব্যবসা পরিচালনার নির্দেশনা দেন। অন্যথায় সিটি কর্পোরেশন কঠোর ব্যবস্থা নেবে বলে হুশিয়ারি দেন।