• জুন ২১, ২০২০
  • শীর্ষ খবর
  • 473
দেশ ও সমাজের উন্নয়নে সাংবাদিকরাও কাজ করেন: এমপি আব্দুল মজিদ খান

বানিয়াচং প্রতিনিধিঃ হবিগঞ্জ-২ আসনের এমপি আলহাজ্ব অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ খান বলেছেন, সংবাদপত্র হলো রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ। জনপ্রতিনিধিরা যেভাবে দেশ ও সমাজের উন্নয়নের জন্য কাজ করেন, ঠিক তেমনিভাবে সমাজ ও দেশের উন্নয়নে সাংবাদিকরাও কাজ করেন। সমাজে যা ঘটে তা সংবাদ পত্রের মাধ্যমে আমরা জানতে পারি। সংবাদ পত্রের সাথে জড়িত ব্যক্তিরা বিবেকের দায়বদ্ধতা থেকে যদি কাজ করেন তাহলে কম বেশি নয়, যা বাস্তব তাই কলমের আঁচরে ফুটিয়ে তুলতে হবে। বাস্তবতা থেকে কমবেশি করা বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মধ্যে পড়ে না। একটি জনপদের ইতিহাস-ঐতিহ্য কেমন তা সেখানকার সাংবাদিকদের লেখনীর মাধ্যমে ফুটে ওঠে। তাই সাংবাদিকদের সে দিকেও মনোনিবেশ করতে হবে।

রোববার (২১ জুন) বিকাল ৬টায় হবিগঞ্জস্থ নিজ বাসভবন বাঁধন কুটিরে বানিয়াচং নবগঠিত ঐক্যবদ্ধ প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে সাক্ষাতে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বানিয়াচংয়ে প্রেসক্লাব ছিল ত্রি-ধারায় বিভক্ত। অনেকেই চেষ্টা করেছেন তাদের ঐক্যবদ্ধভাবে একটি প্লাটফরমে আনার। আমি নিজেও চেষ্টা করেছি। তা সফল হয়নি। কিন্তু সম্প্রতি আমাদের কৃতি সন্তান জাতীয় প্রেসক্লাবের সদস্য সাখাওয়াত কাওছারের ঐকান্তিক প্রচেষ্টায় সবাই ঐক্যবদ্ধ হয়ে একটি প্লাটফরমে এসেছেন। এতে আমি অত্যন্ত আনন্দিত। বৃহত্তর স্বার্থে সাংবাদিকদের বিবদমান সমস্যা যেহেতু নিরসন হয়েছে, সেহেতু প্রেসক্লাবের জায়গা এবং বহুতল ভবন হবে।

এ সময় বানিয়াচং ঐক্যবদ্ধ প্রেসক্লাব ২০২০-২১ সেশনের সভাপতি মোশাহেদ আলী শাহেদ ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান খলিল, ২০২১-২২ সেশনের সভাপতি ইমদাদুল হোসেন খান ও সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সুমন এবং প্রেসক্লাবের উপদেষ্টা প্রবীন সাংবাদিক মোতাব্বির হোসেনসহ সাংবাদিক নেতৃবৃন্দ এমপি আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খানকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।