• জুন ২৮, ২০২০
  • শীর্ষ খবর
  • 643
কোম্পানীগঞ্জে বন্যা : অসহায় মানুষের দূর্ভোগ (ভিডিওসহ)

নিউজ ডেস্কঃ টানা বৃষ্ঠি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে প্লাবিত হয়েছে কোম্পানীগঞ্জ উপজেলার প্রায় শতাধিক গ্রাম। ধলাই, পিয়াইন ও উৎমা ছড়ার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানিবন্ধি হয়ে পড়েছেন মানুষজন। প্রায় ১৫ বছরের মধ্যে এমন আকস্মিক বন্যা দেখেননি কোম্পানীগঞ্জবাসী।

শুধু গ্রামই নয়, পানিতে তলিয়ে গেছে উপজেলা পরিষদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, থানা সদর, পল্লী বিদ্যুতের সাব স্টেশন।

ঘরবাড়ি ঢুবে যাওয়ায় সবাই ছুঠছেন আশ্রয় কেন্দ্রের দিকে। সাথে করে নিয়ে এসেছেন পালিত গবাধিপুশু গুলোকেও। পূর্ব প্রস্তুতি না থাকায় আকষ্মিক এই বন্যার কারনে ব্যাপক ক্ষয়ক্ষতির হয়েছে বাড়ি-ঘর, আসবাবপত্র ও গবাদিপশুর।

কোম্পনীগঞ্জ থানা বাজারের কোথাও হাটু আবার কোথাও কোমর সমান পানি। সব দোকানেই প্রবেশ করেছে পানি। বাজারের চলাচলের এক মাত্র মাধ্যম এখন নৌকা।

প্রাথমিক ভাবে আশ্রয়কেন্দ্র গুলোতে শুকনো খাবার বিতরন করছেনে পশ্চিম ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মো. জামাল উদ্দিন । পৌছেনি ত্রাণসামগ্রী।

ইতি মধ্যে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রায় ৩৫টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। মসজিদে মাইকিং করে জানিয়ে দেয়া হয়েছে বন্যার পানিতে আটকে পড়ার আগেই যেন আশ্রয় কেন্দ্রে মানুষজন চলে আসেন। তিনি আরো জানান, বন্যা কবলিত এলাকায় রবিবার থেকে ত্রাণ সহায়তা দেয়া হবে।