• জুলাই ৮, ২০২০
  • জাতীয়
  • 363
করোনা নেগেটিভ সনদে বিদেশ গিয়ে পজিটিভ হচ্ছে: কাদের

নিউজ ডেস্কঃ কিছু মানুষ সংক্রমণ লুকিয়ে তথ্য গোপন করে চলাফেরা করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীরেগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, কেউ কেউ করোনা নেগেটিভ সনদ নিয়ে বিদেশে গিয়ে বিমানবন্দরে পজিটিভ হিসেবে চিহ্নিত হচ্ছে।

আজ বুধবার সকালে সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, বিদেশে যাওয়ার তীব্র প্রতিযোগিতা এবং সত্য গোপন রাখায় বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।এটি লাখ লাখ প্রবাসীকে অবিশ্বাস আর অনিশ্চয়তার আঁধারে ঠেলে দিচ্ছে।যাঁরা এটি করছেন, তাঁরা নিজেকেও বিপদে ফেলছেন।

করোনার লক্ষণ দেখা দিলে আইসোলেশনে থেকে চিকিৎসা নেওয়ার অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, তথ্য গোপনের মঙ্গে দেশের ইমেজ, লাখ লাখ প্রবাসীর ভাগ্য এবং ভবিষ্যতও অনিশ্চয়তায় আবর্তিত হবে।

মন্ত্রী বলেন, করোনা পরীক্ষার নামে একটি অসাধুচক্র মানুষ ঠকাচ্ছে, প্রতারণা করছে।এসব প্রতারণা অনিয়মের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে আছে। এসব প্রতারণা মানুষের অসহায়ত্বের নিয়ে নির্মম বাণিজ্য ছাড়া আর কিছুই নয়।

ঈদে করোনার সংক্রমণ বিস্তার রোধে সবাইকে সচেতনতার জনযোদ্ধা হিসেবে কাজ করার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।তিনি বলেন, ক্ষণিকের অসতর্কতা বড় বিপদ ডেকে আনতে পারে।প্রিয়জনের সঙ্গে দেখা করার আনন্দ যেন বিষাদে পরিণত না হয়।

সংক্রমিত ব্যক্তিদের চিকিৎসায় সম্মুখসারিতে থেকে যাঁরা লড়াই চালিয়ে যাচ্ছেন, তাঁদের আবারও অভিনন্দন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আপনারা ত্যাগ, মনোবল এবং সংকটে সহমর্মিতার যে নজির স্থাপন করেছেন, জাতি তা শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করবে।ইতিমধ্যে অনেক চিকিৎসক, পুলিশ,সাংবাদিক, নার্স, টেকনেলজিস্ট, মাঠ প্রশাসনের কর্মকর্তা, সেনাসদস্য প্রাণ হারিয়েছেন। তাঁদের আত্নার মাগফিরাত ও শান্তি কামনা করেন মন্ত্রী।