• জুলাই ২২, ২০২০
  • শীর্ষ খবর
  • 401
সিলেট নগরীর ৩০ স্থানে হবে কোরবানি

নিউজ ডেস্কঃ করোনা পরিস্থিতিতে নগরবাসীকে নির্ধারিত স্থানে কোরবানি পশু জবাইয়ের আহ্বান জানিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। ইতোমধ্যে নগরের ২৭টি ওয়ার্ডের ৩০টি স্থানে পশু কোরবানির জন্য স্থান নির্ধারণ করা হয়েছে।

যত্রতত্র পশু কোরবানি না করে সিসিকের নির্ধারিত স্থান সমূহে ইদের দিন পশু কোরবানি করার আহ্বান জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি বলেন, সিসিকের ব্যবস্থাপনায় নির্ধারিত স্থান সমূহের পশু কোরবানি জন্য উপযোগী পরিবেশ থাকবে। স্বাস্থ্যসম্মত পরিবেশে নগরবাসী যাতে পশু কোরবানি করতে পারেন, সেই ব্যবস্থা করা হবে। কোরবানির স্থানগুলোতে প্যান্ডেল তৈরী করে দেয়া হবে। সেই সাথে থাকবে পানির ব্যবস্থা, বালতি, মগ, ত্রিপল, চাটাইসহ থাকবে বর্জ্য অপসারণের সুবিধা সমূহ।
মেয়র জানান, নির্ধারিত স্থানে পশু কোরবানির পর পরই বর্জ্য ব্যবস্থাপনার জন্য সিসিকের পরিচ্ছন্নতা শাখার কর্মীরা দায়িত্ব পালন করবে। পাশাপাশি পশু কোরবানির এসব স্থানে সিসিকের একাধিক মনিটরিং টিম কাজ করবে।

সিলেট সিটি করপোরেশনের কোরবানির নির্ধারিত স্থানসমূহ হলো- ১ নম্বর ওয়ার্ডে ৩০ অর্ণব, মীরের ময়দান, ২ নম্বর ওয়ার্ডের নির্ধারিত স্থান-প্রহরী আ/এ পুরাতন মেডিকেল কলোনী, ৩, ১২, ১৭, ১৯, ২৪, ২৫, ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিললের বাসা সংলগ্ন স্থান এবং ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরের বাসা সংলগ্ন স্থান ও জেলা প্রশাসকের কার্যালয় মাঠে কোরবানির পশু জবাইয়ের ব্যবস্থা করা হবে।

৫, ৬, ৭, ৮, ১১ ও ২৩ নম্বর ওয়ার্ডে পশু কোরবানির স্থান নির্ধারন করা হয়েছে ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে। ৪ নম্বর ওয়ার্ডের জন্য নিধৃারিত স্থান- আম্বরখানা কলোনী মাঠ, ৯ নম্বর ওয়ার্ডের কোরবানিদাতারা পশু কোরবানী দিবেন এতিম স্কুল রোডের জবাই খানায়, ১০ নম্বর ওয়ার্ডের ঘাসিটুলা কলাপাড়া ওয়ার্কশপের মাঠ ও নবাব রোড পিডিবি কোয়াটার, ১৩ নম্বর ওয়ার্ডের কাজীরবাজার মাদ্রাসার মাঠে হবে কোরবানি।

১৫ নম্বর ওয়ার্ডের শাহজালালা জামেয়া স্কুল এন্ড কলেজ মাঠ, ১৬ নম্বর ওয়ার্ডের সওদাগরটুলা মাঠ, ১৮ নম্বর ওয়ার্ডের মেয়র আরিফুল হক চৌধুরীর বাসার সামনের মাঠ- কুমারপাড়া, ২০ নম্বর ওয়ার্ডের সৈয়দ হাতিম আলী (রা) উচ্চবিদ্যালয় মাঠ, ২১ নম্বর ওয়ার্ডের সৈয়দ হাতিম (রা) সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ, ২২ নম্বর ওয়ার্ডের ব্লক-এ, রোড ২৭, শাহজালাল উপশহর ও ব্লক-ই, খেলার মাঠ শাহজালাল উপশহর-এ ইদের পশু কোরবানির জন্য স্থান নির্ধারণ করা হয়েছে।