• আগস্ট ২১, ২০২০
  • জাতীয়
  • 425
করোনা উপসর্গ নিয়ে মৃত্যু ২ হাজার ছাড়ালো

নিউজ ডেস্কঃ বাংলাদেশে মার্চ মাসে করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা দুই হাজার ছড়িয়েছে। নিয়মিত গণমাধ্যম থেকে তথ্য সংগ্রহ করে বাংলাদেশ পিস অবজারভেটরির (বিপিও) তৈরি করা সাপ্তাহিক তথ্যচিত্রে বিষয়টি জানানো হয়।

শুক্রবার (২১ আগস্ট) সংস্থাটির সবশেষ গ্রাফ (১৫ আগস্ট পর্যন্ত) থেকে জানা যায়, করোনা উপসর্গ নিয়ে এখন পর্যন্ত দুই হাজার ১১০ জনের মৃত্যু হয়েছে। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে চট্টগ্রামে ৭০৪ জন যা ১ আগস্ট পর্যন্ত ছিল ৬৩৫ জন। এরপরের অবস্থান ঢাকার ৩৯১। যা আগের হিসাবে ছিল ৩৮৫ জন। ৩০৬ জন ও ২৪১ জন নিয়ে খুলনা এবং বরিশাল আছে তৃতীয় ও চতুর্থ স্থানে।

সবচেয়ে কম মৃত্যু ময়মনসিংহে (৬০ জন)। মাস হিসেবে বিবেচনায় নিলে জুন মাসে বেশি মৃত্যু হয়েছে। ৭-১৩ জুন ২০৬, ১৪-২০ জুন ২০৬ জন ও ২১-২৭ জুন ২২২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা ভাইরাস নিয়ে গুজব ছড়ানোর দায়ে ৮৬ ঘটনায় ৮৭ জনকে গ্রেফতার করা হয়েছে। লকডাউনের নিয়ম-কানুন না মানা, হাসাপাতাল পরিচালনাকারী, নকল মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিক্রিসহ বিভিন্ন অনিয়মের দায়ে ১২ হাজার ৮৫৪ জনকে জরিমানা করা হয়েছে। এরমধ্যে গ্রেফতার করা হয়েছে ৬২৪ জনকে।