• আগস্ট ২৮, ২০২০
  • শীর্ষ খবর
  • 373
করেনাক্রান্ত হয়ে প্রধানমন্ত্রীর সহপাঠি সিলেটের হান্নান এর মৃত্যু

নিউজ ডেস্কঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সহপাঠি আব্দুল হান্নান সেলিম মারা গেছেন।

শুক্রবার ২৮ আগষ্ট সকাল সাড়ে ৯টায় সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি…রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি বিএনপির কেন্দ্রীয় সহ-ক্ষুদ্রঋণ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাকের ভাই।

আব্দুল হান্নান সেলিম পারিবারিক সম্পর্কে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের চাচা। জাকির হোসেন জানান, শুক্রবার আসরের নামাজের পরে জানাজা শেষে নগরীর মানিকপীর টিলা কবরস্থানে তাঁকে দাফন করা হয়েছে।

জানা গেছে, গেল ১৯ আগস্ট আব্দুল হান্নান সেলিমের শারীরিক অবস্থা খারাপ হলে তাঁকে নগরীর দরগাহ গেইট এলাকাস্থ একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাঁর করোনাভাইরাস পরীক্ষা করানো হলে তিনি পজিটিভ শনাক্ত হন। গেল ২০ আগস্ট তাঁকে শামসুদ্দিন আহমদ হাসপাতালে স্থানান্তর করে আইসিইউতে রাখা হয়। সেখানেই আজ মারা গেছেন তিনি।

সিলেটের মহাজনপট্টির খ্যাতিমান ব্যবসায়ী ‘সাত্তার মিয়ার ঘর’র সত্ত্বাধিকারী সাত্তার মিয়ার তৃতীয় ছেলে আব্দুল হান্নান সেলিম। নগরীর রায়নগর দর্জিপাড়ায় তাঁদের বাসা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনাকালে আব্দুল হান্নান সেলিম সহপাঠি হিসেবে শেখ হাসিনা ও ওবায়দুলকে কাদেরকে পেয়েছিলেন। শেখ ফজলুল হক মনি যখন যুবলীগ প্রতিষ্ঠান করেন, তখন কেন্দ্রীয় কমিটিতে দায়িত্ব পেয়েছিলেন সেলিম।

ইংরেজি ও বাংলা বিষয়ে ডাবল মাস্টার্স করা আব্দুল হান্নান সেলিম একসময় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালক ছিলেন। আরো বিভিন্ন ব্যবসার সাথে জড়িত ছিলেন তিনি।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন শোক প্রকাশ করে বলেন, ‘সেলিম চাচা অত্যন্ত ভালো ও সজ্জন মানুষ ছিলেন। তিনি সমাজকল্যাণে কাজ করেছেন। তাঁর মৃত্যুতে আমরা ব্যথিত।’