• নভেম্বর ৩, ২০২০
  • লিড নিউস
  • 322
রায়হান হত্যা মামলা: এএসআই আশেকও দেননি স্বীকারোক্তি

নিউজ ডেস্কঃ সিলেটের বন্দর বাজার ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদ হত্যা মামলায় অভিযুক্ত এএসআই আশেক এলাহীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ ব্যুরে ইনভেস্টিগেশন (পিবিআই)। ৫ দিনের রিমান্ডে নেওয়ার পর আশেক ‘অসুস্থ’ হয়ে পড়লে সোমবার (২ নভেম্বর) তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

তবে হাসপাতালে সুস্থ বোধ করায় আশেক এলাহীকে মঙ্গলবার (৩ নভেম্বর) বিকেলে সিলেট অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের (ভারপ্রাপ্ত) বিচারক জিয়াদুর রহমানের আদালতে হাজির করে পিবিআই।

এসময় বরখাস্ত এএসআই আশেক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে অপরাগতা প্রকাশ করলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে সোমবার রিমান্ডে থাকা অবস্থায় তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মাহিদুল ইসলাম বলেন, পাঁচদিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদকালে এএসআই আশেক এলাহী অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হলে তার বুকে ব্যথা ও উচ্চ রক্তচাপ ধরা পড়ে।

তবে মঙ্গলবার (৩ অক্টোবর) তার অবস্থার উন্নতি হলে তাকে চিকিৎসকদের পরামর্শে হাসপাতাল থেকে আদালতে হাজির করা হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর পুলিশ লাইন্স থেকে এএসআই আশেক এলাহীকে গ্রেফতার করে পিবিআই। পরদিন ২৯ অক্টোবর তাকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করা হলে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।