• নভেম্বর ২৩, ২০২০
  • শীর্ষ খবর
  • 489
আজমিরীগঞ্জে পূজায় বরাদ্দ চাল নিয়ে বাণিজ্যের অভিযোগে নেতা বহিস্কার

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের আজমিরীগঞ্জে দুর্গাপূজা উপলক্ষে ৩৫টি মণ্ডপের জন্য সরকারের দেওয়া বরাদ্দের চাল গুদামে রেখেই কেনা-বেচা করে লাভ গুণে নেওয়ার অভিযোগে উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ রায়কে বহিষ্কার করা হয়েছে।গত ১৯ নভেম্বর তাকে বহিষ্কার করে জেলা পূজা উদযাপন পরিষদ।

জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় সোমবার (২৩ নভেম্বর)এ তথ্য নিশ্চিত করে জানান, শুরুতে দুর্নীতির বিষয়টি জানতে পেরে আমরা তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিলাম। এতে তিনি সারা দেননি। পরে তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। পরবর্তীকালে আরও সিদ্ধান্ত আসতে পারে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গেল দুর্গাপূজায় আজমিরীগঞ্জ উপজেলায় ৩৫টি মণ্ডপে ৫০০ কেজি করে মোট ১৭ হাজার ৫০০ কেজি চাল বরাদ্দ আসে। এ চাল বিতরণের ডিও উপকারভোগীদের কাছে হস্তান্তরের আগেই উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ রায় ও তার এক সহযোগী মৌখিকভাবে কেনা-বেচার মাধ্যমে মণ্ডপগুলোর পরিচালকদের হাতে ৩৪ টাকা কেজি দরে টাকা বিতরণ করে ফেলেন। অথচ, বাজারে চালের মূল্য ৩৮ টাকা ছিল। পরে উপকারভোগীদের হাতে টাকা না দিয়ে ৫০০ কেজি করে চাল তুলে দেওয়া হয়।