• ডিসেম্বর ১৯, ২০২০
  • জাতীয়
  • 272
করোনায় আরও ২৫ জনের মৃত্যু, শনাক্ত ১,২৬৭

নিউজ ডেস্কঃ দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে আরও ১ হাজার ২৬৭ জন রোগী শনাক্ত হয়েছেন। গত একদিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন নতুন ১ হাজার ৯৮৭ জন সুস্থ হয়েছেন।

শনিবার (১৯ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ড. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ে ১৬০টি পরীক্ষাগারে ১২ হাজার ৩০০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩০ লাখ ৬২ হাজার ৩৬৪টি।

গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত থেকে শনিবার সকাল পর্যন্ত দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৪ লাখ ৯৯ হাজার ৫৬০ জন। সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৩৫ হাজার ৬০১ জন, এবং এই রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ২৪২ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১০ দশমিক ৩০ শতাংশ এবং এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৩১ শতাংশ। মোট রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮৭ দশমিক ২০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৫ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব দুজন, পঞ্চাশোর্ধ্ব ৫ জন এবং ষাটোর্ধ্ব ১৫ জন রয়েছে। বিভাগ অনুযায়ী ঢাকা বিভাগের ১৫ জন, চট্টগ্রামের ৪ জন, রাজশাহী ১ জন, ময়মনসিংহ ২ জন, খুলনায় দুজন ও রংপুরের একজন রয়েছে।