• ডিসেম্বর ২২, ২০২০
  • শীর্ষ খবর
  • 322
সিলেট-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস চালু

নিউজ ডেস্কঃ সিলেট থেকে মৌলভীবাজার-শ্রীমঙ্গল রুটে ও হবিগঞ্জ রুটে চালু হলো বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) বাস সার্ভিস। মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে এই দুই রুটের বাস সার্ভিসের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

বিআরটিসি সিলেট ডিপো সূত্রে জানা যায়, সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে প্রতিদিন ৬টি করে মোট ১২টি গাড়ি চলবে। বাসগুলো ছাড়বে সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনাল কদমতলী থেকে। তবে প্রথম পর্যায়ে এই দুইরুটে দুইটি করে মোট চারটি গাড়ি চলাচল করবে। পরবর্তীতে এই রুটে একে একে করে মোট ১২টি গাড়ি চলাচল করবে বলেও বিআরটিসি সিলেট ডিপো সূত্র জানায়। প্রাথমিক অবস্থায় চালু হওয়া সবগুলো বাসই শীততাপ নিয়ন্ত্রিত।

এদিকে সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল রুটের ভাড়া যথাক্রমে ২৩৫ টাকা (শ্রীমঙ্গল) ও ১৮০ টাকা (মৌলভীবাজার) এবং সিলেট-হবিগঞ্জ রুটের এসি গাড়ির ভাড়া ২৭৭ টাকা। তবে শীতকালীন সিলেট-হবিগঞ্জ রুটের এসি বাসের ভাড়া নেয়া হবে ১৮০ টাকা ও মৌলভীবাজারে ১৪০ থেকে ১৬০ টাকা ও শ্রীমঙ্গল পর্যন্ত ১৭০ থেকে ১৮০ টাকা পর্যন্ত নেয়ার পরিকল্পনা রয়েছে বিআরটিসি কর্তৃপক্ষের।

উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সারাদেশের উন্নয়নের সাথে সিলেটের প্রতি প্রধানমন্ত্রীর বিশেষ নজর আছে। আগামী বছরই ঢাকা-সিলেট ফোরলেন প্রকল্প একনেকে পাশ করা হবে। তিনি সিলেট-মৌলভীবাজার ও সিলেট-হবিগঞ্জ রুটে বিআরটিসি বাস সার্ভিসের উদ্বোধন ঘোষণা করে বলেন, যাত্রীদের দুর্ভোগ লাঘবে পর্যায়ক্রমে সকল রুটে বিআরটিসির বাস চালু করা হবে।

বাংলাদেশ-ভারত সীমান্ত সমস্যা নিয়ে কথা বলতে গিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশের স্বার্থকে প্রাধান্য দিয়েই প্রতিবেশীর সাথে সুসম্পর্ক ধরে রাখতে হবে। সরকার সীমান্ত এলাকায় স্থিতিশীলতা রক্ষা এবং উন্নয়নে অত্যন্ত আন্তরিক।

বিএনপির গণতন্ত্র হচ্ছে তাদেরকে নির্বাচনে জয়ী হওয়ার গ্যারান্টি দেওয়া উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাদের গণতন্ত্র হচ্ছে হাওয়া ভবনের লুটেরা সাম্রাজ্য পুনঃপ্রতিষ্ঠা করা এবং নির্বাচনে অংশ নিয়ে ভোটের দিন সরে যাওয়াই বিএনপির গণতন্ত্র।

এ সময় উপস্থিত ছিলেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) পরিচালক নুর মোহাম্মদ মজুমদার , অতিরিক্ত সচিব ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) পরিচালক মো. এহছানে এলাহী, সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন প্রমুখ।