• জানুয়ারি ৩১, ২০২১
  • জাতীয়
  • 214
এমপি পাপুলের ঘটনায় বাংলাদেশ-কুয়েত সম্পর্কে প্রভাব পড়বে না : পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্কঃ লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র এমপি শহীদ ইসলাম পাপুলের চার বছরের সশ্রম কারাদণ্ডের ঘটনায় বাংলাদেশ-কুয়েত সম্পর্কে কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

রোববার (৩১জানুয়ারি) রাজধানীতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি একথা জানান।

রাজধানীর বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস- বিইউপিতে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, এমপি পাপুলের ঘটনা ও সাজা দুঃখজনক। তবে তার এই সাজায় বাংলাদেশ-কুয়েত দ্বিপক্ষীয় সম্পর্কে কোনো প্রভাব পড়বে না। কেননা আমাদের সঙ্গে কুয়েতের দ্বিপক্ষীয় সম্পর্ক অনেক ভালো।

এক প্রশ্নের উত্তরে ড. মোমেন জানান, এমপি পাপুলের বিষয়ে কুয়েত সরকার থেকে সরকারিভাবে আমরা এখনো কোনো তথ্য পাইনি। কুয়েত সরকার থেকে বিস্তারিত তথ্য পাওয়া গেলে সেটা আমরা আমাদের পার্লামেন্টকে দেবো, আমাদের সরকারকে জানাবো। তখন যে সিদ্ধান্ত নেওয়ার নেওয়া হবে। এ বিষয়ে সেখানে আমাদের রাষ্ট্রদূতকে খোঁজ-খবর নেওয়ার জন্য বলেছি। তিনি খোঁজ খবর নিচ্ছেন।

২৮ জানুয়ারি কুয়েতের ফৌজদারি আদালত মানব ও অর্থপাচারের দায়ে লক্ষ্মীপুর-২ আসনের এমপি শহীদ ইসলাম পাপুলকে চার বছরের সশ্রম কারাদণ্ড দেয়। একই সঙ্গে তাকে ১৯ লাখ কুয়েতি রিয়াল (৫৩ কোটি ১৯ লাখ ৬২ হাজার টাকা) জরিমানা করা হয়েছে। পাপুলের সঙ্গে কুয়েতের ফৌজদারি আদালতের বিচারক আবদুল্লাহ আল ওথমান সেদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক কর্মকর্তা মাজেন আল জারাহকেও চার বছরের কারাদণ্ড ও ১৯ লাখ কুয়েতি রিয়াল জরিমানা করেছে।

মানব ও অর্থপাচারের অভিযোগে গত বছর ৬ জুন লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র এমপি শহীদ ইসলাম পাপুলকে গ্রেফতার করে কুয়েতের পুলিশ। তিনি তারপর থেকেই সে দেশের কারাগারে আটক ছিলেন। ছয়মাস বিচার প্রক্রিয়া শেষে তাকে এই সাজা দেওয়া হয়।