• ফেব্রুয়ারি ১৫, ২০২১
  • জাতীয়
  • 271
করোনা টিকার দ্বিতীয় চালান আসছে ২২ ফেব্রুয়ারি

নিউজ ডেস্কঃ ২২ ফেব্রুয়ারি ভারত থেকে দেশে আসছে করোনা টিকার দ্বিতীয় চালান। বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক ও বিসিবির সভাপতি নাজমুল হাসান আজ সোমবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনার টিকা নিয়ে সাংবাদিকদের এ কথা বলেন।

করোনা টিকাকে সেফ বা নিরাপদ উল্লেখ করে সবাইকে এ টিকা নিতে আহ্বান জানান তিনি।

নাজমুল হাসান বলেছেন, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর খেলোয়াড়দের সঙ্গে তিনি টিকা নিতে চেয়েছিলেন। তবে দেরি হয়ে যাচ্ছে বলে তিনি আজ টিকা নিয়ে নিয়েছেন। টিকার দ্বিতীয় চালান প্রসঙ্গে নাজমুল হাসান বলেছেন, ‘২০ থেকে ২৫ ফেব্রুয়ারির মধ্যে টিকার চালান দেশে পৌঁছাবে। আজ সুনির্দিষ্ট তারিখ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। তবে তা ২২ ফেব্রুয়ারি চলে আসবে বলে আশা করছি।’

নাজমুল হাসান জানিয়েছেন, বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার এবং কোচিং স্টাফদের ১৮ ফেব্রুয়ারি টিকার প্রথম ডোজ দেওয়া হবে।

বাংলাদেশ সরকার, বেক্সিমকো ফার্মা ও ভারতের সেরাম ইনস্টিটিউটের মধ্যকার চুক্তি অনুযায়ী সরকার সেরাম ইনস্টিটিউটের কাছ থেকে তিন কোটি টিকা কিনছে। বেক্সিমকো এই টিকা সরবরাহকারী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে। গত ২৫ জানুয়ারি এই টিকার প্রথম চালান দেশে আসে। প্রথম চালানে এসেছে ৫০ লাখ টিকা। এর আগে ভারতের উপহার হিসেবে দেশে ২০ লাখ টিকা আসে।

গত ২৭ জানুয়ারি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নার্স রুনু ভেরোনিকা কস্তাকে টিকা দেওয়ার মাধ্যমে করোনার টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন।