• মার্চ ৯, ২০২১
  • মৌলভীবাজার
  • 407
শ্রীমঙ্গলে ঘর ধসে পড়ে আহত ২

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গান্ধিছড়া চা বাগানের মডেল হাউজ বস্তিতে হঠাৎ করে আসা বৃষ্টির পানির কারণে মাটির ঘর ধসে পড়ে সুশীল দাশ (৩৭) ও তার স্ত্রী মায়া দাশ গুরুত্বর আহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে এই ঘটনাটি ঘটে। এই ঘটনায় গুরুতর আহত দুজনকে মঙ্গলবার শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের অনুদান প্রদান ও ঘরবাড়ি বানিয়ে দেওয়ার আশ্বাস দেওয়া হয়।

আহত মায়া দাস বলেন, রাতের খাবার খেয়ে তারা ঘুমিয়ে পড়েন। রাত ২টার দিকে বৃষ্টি শুরু হলে হঠাৎ করে তাদের ঘরের মাটির দেয়াল ধসে তাদের উপরে এসে পড়ে। অনেক কষ্ট করে গুরুতর আহত অবস্থায় ধ্বংসস্তূপ থেকে বের হয়ে দেখেন তাদের পাশের আরেকটি ঘর পুরোপুরি ভেঙে গেছে। সাথে থাকা আরও ৮টি ঘর পুরোপুরি না ভাঙলেও ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। যা যে কোন সময় সেগুলো ধসে পড়তে পারে। ঘরটি তাদের ওপরে পড়ায় তারা মাথা ও শরীরের বিভিন্ন অংশে আঘাত পান।

সামাজিক কর্মী প্রিতম দাস বলেন, আমরা সকাল বেলা খবর পেয়ে ঘটনাস্থলে যাই, সেখানে গিয়ে দেখি অসহায় এই মানুষগুলো ভাঙা ঘরের সামনেই আহত অবস্থায় বসে রয়েছেন। তাদেরকে আমরা চিকিৎসার জন্য শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। তাদেরকে আমরা ব্যক্তিগতভাবে ৫ হাজার টাকা দিয়েছি। আরও ব্যবস্থা করছি।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, তাৎক্ষণিকভাবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আহত দুজনকে ১০ হাজার টাকা দেওয়া হয়েছে। তাদের ক্ষয়ক্ষতি নিরূপণ করে তাদের ঘরবাড়ি নির্মাণ করার জন্য আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।